• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন তিনটি বাস পেল কুবি শিক্ষার্থীরা

  কুবি প্রতিনিধি

২৪ সেপ্টেম্বর ২০২০, ১৯:১৭
করোনা
ছবি : সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পরিবহনে নতুন তিনটি বাস যুক্ত হয়েছে। ৩৬ লাখ টাকা করে মোট ১ কোটি ৮ লাখ টাকায় কেনা নতুন এ বাসগুলো শিক্ষার্থীদের ব্যবহারের জন্য দেয়া হবে বলে নিশ্চিত করেছেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আবু তাহের।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে গাজীপুরে অবস্থিত যমুনা মটরস এর কারখানা থেকে বাসগুলো বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে আসে। টাটা কোম্পানীর ইঞ্জিন দিয়ে তৈরীকৃত প্রতিটি বাসে ৫২ টি করে সিট রয়েছে।

নতুন এ তিনটি বাস সংযুক্ত হলে শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস সংখ্যা হবে ৭ টি। এছাড়াও বিআরটিসি থেকে আরও ১১ টি বাস ভাড়ায় শিক্ষার্থীদের বহন করে।

রেজিস্ট্রার জানান ২০১৮ সালে পাসকৃত ১৬'শ ৫৫ কোটি টাকার মেগা প্রকল্প থেকে মোট পাঁচটি বাস বরাদ্দ হয়। সেখান থেকে এই তিনটি বাস নেয়া হয়। অর্থ বরাদ্দ পেলে বাকি দুটি বাস নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এ বিষয়ে পরিবহন কমিটির আহ্বায়ক ও রেজিস্ট্রার ড. মো. আবু তাহের জানান, 'আমরা এখন তিনটি বাস নিয়ে এসেছি। আগামী ছয় মাসের মধ্যে আরও দুটি বাস সংযুক্ত করতে পারব বলে আশা করছি। আর বাসের ড্রাইভারের যে সংকট রয়েছে সেটিও খুব দ্রুত সমাধান করব।'

ওডি/

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড