• শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ৩ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশাল বিশ্বদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তন

  বরিশাল প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর ২০২০, ১০:১৮
ছবি : দৈনিক অধিকার

স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নামে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) “বঙ্গবন্ধু চেয়ার” প্রবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রোববার বিকাল ৪ টায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৬৭ তম সভায় সর্বসম্মতি ক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

বিশ্ববিদ্যালয়ে 'বঙ্গবন্ধু চেয়ার' প্রবর্তনের নিমিত্তে এর জন্য নীতিমালা প্রনয়নে ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহবায়ক ববি উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন, সদস্য বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার, সদস্য ববির আইন বিভাগের সহকারী অধ্যাপক সুপ্রভাত হালদার, এবং কমিটির সদস্য-সচিব ববির রেজিস্টার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন।

“বঙ্গবন্ধু চেয়ার” প্রতিষ্ঠার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জীবন, কর্ম, রাজনৈতিক দর্শন, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন বিষয়ক গবেষনা ও একাডেমিক কার্যক্রমকে এগিয়ে নেওয়ার লক্ষে এ উদ্যোগ গ্রহন করা হয়েছে বলে জানা গেছে।

সভায় চলমান মুজিব বর্ষের মধ্যেই ববিতে “বঙ্গবন্ধু চেয়ার” এর কার্যক্রম শুরুর আশাবাদ ব্যক্ত করা হয়। সভায় সকল সিন্ডিকেট সদস্য এ উদ্যোগের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন কে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড