• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যেকোনও সময় ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল

  শিক্ষা ডেস্ক

৩০ আগস্ট ২০২০, ২১:০৪
করোনা
ছবি : সংগৃহীত

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) প্রস্তুত করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধনের ফলাফল। করোনার কারণে ফল প্রকাশ করা হয়নি। তবে মন্ত্রণালয়ের কাছে ফল প্রকাশের অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি পেলেই যেকোনও সময় ফল প্রকাশ করবে কর্তৃপক্ষ।

এনটিআরসিএ চেয়ারম্যান মো. আকরাম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রস্তুত রয়েছে, মন্ত্রণালয়ের নির্দেশ পেলেই ফল প্রকাশ করবো।’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছরের ২৩ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এ পরীক্ষায় মোট এ পরীক্ষায় ১১ লাখ ৭৬ হাজার প্রার্থী ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেন। গত বছর ৩০ আগস্ট অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নেন ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন।

পরীক্ষার আড়াই মাস পর গত বছরের ১৫ ও ১৬ নভেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ফল প্রকাশিত হয় ৩০ সেপ্টেম্বর। এতে ২ লাখ ২৮ হাজার ৪৪২ প্রার্থী উত্তীর্ণ হন। এর মধ্যে স্কুলপর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন ও স্কুল পর্যায়-২ এ ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৩২ হাজার ২৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হন। এ পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ শতাংশ।

কিন্তু করোনার কারণে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা সম্ভব হয়নি। ফলে ফলে বিপাকে পড়েন ২ লাখের বেশি লাখ প্রার্থী। এনটিআরসিএ সূত্র জানায় করোনার আগেই পরীক্ষার ফল প্রায় প্রস্তুত হয়ে যায়। কিন্তু করোনার কারণে ফল প্রকাশে দেরি করা হয়। পরিস্থিতি স্বাভাবিক হলে ফল প্রকাশের চিন্তা-ভাবনা করে কর্তৃপক্ষ কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি হয়নি।

এদিকে করোনার মধ্যেই এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সেই বিষয়টি বিবেচনায় এনে এনটিআরসিএ ফল প্রকাশের প্রস্তুতি নেয়। এখন কেবল মন্ত্রণালয়ের অনুমতির অপেক্ষা। অনুমতি পেলেই যেকোনও সময় ফল প্রকাশ করা হবে।

ওডি/

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড