• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার প্যানেল নিয়োগের দাবি স্বাধীনতা শিক্ষক পরিষদের

  নিজস্ব প্রতিবেদক

০২ জুলাই ২০২০, ২১:২৭
স্বাধীনতা শিক্ষক পরিষদ
স্বাধীনতা শিক্ষক পরিষদ

করোনায় ক্ষতিগ্রস্ত শিক্ষা সেক্টরে টেকসই উন্নয়নের লক্ষ্যে প্যানেল বাস্তবায়ন ও শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ সহ নয় দফা দাবি পেশ করেন স্বাশিপ (স্বাধীনতা শিক্ষক পরিষদ)। গত মঙ্গলবার স্বাশিপের কার্যনির্বাহী কমিটির এক ভার্চুয়াল সভায় তিনি এসব দাবি পেশ করেন।

আপদকালীন সময়ে সংসদ টিভি, অনলাইন ক্লাস ও আইসিটির ব্যবহার বৃদ্ধির দাবি জানান স্বাশিপ, উদ্ভুত পরিস্থিতিতে সিলেবাস কমানো, শিক্ষা প্রতিষ্ঠানের নির্ধারিত সকল ছুটি বাতিল, অতিরিক্ত ক্লাস, ডাবল শিফট চালু, শিক্ষাবর্ষ আগামী মার্চ পর্যন্ত বৃদ্ধির কথাও উল্লেখ করা হয়েছে এই দাবিতে।

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, বেতন বৈষম্য দূরীকরণ, এমপিও ও নন-এমপিও শিক্ষক কর্মচারীদের বিভিন্ন সমস্যার সমাধানসহ সরকারি প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয় ও কলেজ সমূহে জরুরি ভিত্তিতে শূন্যপদে নিয়োগ দেওয়ার কথা বলা হয়েছে, এক্ষেত্রে প্রাথমিক বিদ্যালয়ের প্যানেল-২০১৮ এর নিয়োগের বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনার কথা বলা হয়েছে।

আশা করা যায় ঐতিহাসিক মুজিব জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখার জন্য মুজিব জন্ম শতবর্ষেই স্বাশিপের এই নয় দফা সম্বলিত দাবি বাস্তবায়নের মাধ্যমে শিক্ষার টেকসই উন্নয়ন ও যাবতীয় সমস্যার সমাধান সম্ভব হবে। আমরা জানি যে দেশের শিক্ষা বিভাগ সুসংগঠিত ও সফল হলে অন্য সকল বিভাগ সহজেই সফল হবে।

উল্লেখ্য, এর আগেপ্রাথমিক শিক্ষা ব্যবস্থা, নিয়োগের দীর্ঘসূত্রিতা ও শিক্ষক সংকট দূরীকরণের লক্ষ্যে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮ এর অপেক্ষামান ৩৭ হাজার পরীক্ষার্থীদের শূন্যপদ পূরনের ভিত্তিতে প্যানেল পদ্ধতি প্রবর্তন করে নিয়োগ দানে ডিও লেটারের মাধ্যমে এ পর্যন্ত সুপারিশ করেছেন ২৩ জন সংসদ সদস্য।

জাতির ভবিষ্যৎদের শিক্ষা জীবনের শুরুতে যাতে কোন সংকটে পড়তে না হয় সে জন্য এই খাতকে অধিক গুরুত্ব দিয়ে এই খাতের সবচেয়ে বড় সঙ্কট শিক্ষক সঙ্কটকে সমাধান করতে প্যানেলের জন্য সুপারিশ করেছেন এসব সাংসদেরা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড