• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাদিয়া হত্যার বিচার দাবিতে ছাত্র অধিকারের মানববন্ধন

  নিজস্ব প্রতিবেদক

২৫ জুন ২০২০, ২২:৩৩
মানববন্ধন
শিশু সাদিয়া হত্যার বিচার দাবিতে মানববন্ধন

শিশু সাদিয়া হত্যার বিচারের দাবিতে ছাত্র অধিকার পরিষদ কুড়িগ্রাম শাখার উদ্যোগে মানববন্ধন করা হয়। বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে নাগেশ্বরী মুক্ত মঞ্চে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, কুড়িগ্রামের নাগেশ্বরীতে নিখোঁজের ২দিন পর বাড়ির পাশের এক জঙ্গল থেকে সাদিয়া (৫) নামের এক কন্যা শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ জুন) সকালে বাড়ির পাশের পাটক্ষেত সংলগ্ন বাঁশঝারের জঙ্গল থেকে শিশুটির মরদেহ উদ্ধার হয়। নিহত শিশু সাদিয়া উপজেলার রামখানা ইউনিয়নের পূর্ব রামখানা শুংশুঙ্গির বাজার এলাকার শফিকুল ইসলাম শফি মিস্ত্রির মেয়ে।

রবিবার (২১ জুন) সকাল সাড়ে ৮টার দিকে শিশু সাদিয়া প্রতিবেশি শওকত আলী শরফুর বাড়ির আঙ্গিনায় সহপাঠিদের সাথে খেলছিল। পরে হঠাৎ করে সাদিয়াকে দেখতে না পেয়ে বিভিন্ন যায়গাসহ আশপাশে এবং আত্মীয় স্বজনের বাড়িতে খোঁজাখুজি করেও সন্ধান না পেয়ে মাইকিং, পোস্টারিং এবং সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে খোঁজার প্রচারণা চালায় পরিবার ও বিভিন্ন মহল।

দুইদিন পর মঙ্গলবার ভোরে খোঁজাখুঁজির এক পর্যায়ে ওই বাড়ির সামনের পাটক্ষেত সংলগ্ন বাঁশঝাড়ের জঙ্গলের ভেতর শিশুটির মরদেহ পাওয়া যায়।
 
ছাত্র অধিকার পরিষদের নাগেশ্বরী উপজেলার পক্ষ থেকে পরিবারের সাথে সাক্ষাৎ করে সমবেদনা জ্ঞাপন করা হয়।
এবং আজ খুনির ফাসির দাবীতে মানববন্ধনের আয়োজন করে সংগঠনটি।
মানববন্ধনে শিক্ষার্থীরা  সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধ ও সচেতনতা বৃদ্ধিতে সকলকে এগিয়ে আসার আহবান জানায়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- ছাত্র অধিকার পরিষদের সদস্য ঈসা মসিহ শান্ত মোল্লা, মশিউর রহমান, যুব অধিকার পরিষদের সদস্য নিজাম উদ্দীন, শামসুজ্জামান, বিপদের বন্ধু সংগঠনের সমন্বয়ক আবদুল্লাহ, রনি, রোকন  এবং ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি, বিন ইয়ামীন মোল্লাসহ অনেকে।

মানববন্ধন থেকে  নিম্নোক্ত দাবি করা হয়-

১) দ্রুততম সময়ে সাদিয়া হত্যার সর্বোচ্চ শাস্তি চাই।
২) সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধে ও  পিতামাতা,

অভিভাবক সহ সকলের মাঝে সচেতনতা বৃদ্ধিতে সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আসার আহবান।

সর্বশেষ, উক্ত ঘটনায় ওসি রওশন কবীর এবং মামলার তদন্তকারী কর্মকর্তা মাসুদ করিম ঘটনার পরপরই ব্যাপকভাবে তদন্ত শুরু করেন এবং তদন্তের এক পর্যায়ে সন্দিগ্ধ আসামী সাদিয়ার চাচা নাজমুলকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদে সে শিশু সাদিয়াকে হত্যার কথা স্বীকার করে। আজ ভোর রাতে তার দেখানো মতে সাক্ষীদের সম্মুখে একটি বাগান থেকে সাদিয়ার পরিধেয় বস্ত্র উদ্ধার করা হয়।

আসামি নাজমুল আজ বিকেলে আদালতে নিজের দোষ স্বীকার করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায়  জবানবন্দি প্রদান করে। পরে আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড