• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ববিদ্যালয়ে চাকরির নামে প্রতারণা, গ্রেপ্তার ৩

  ক্যাম্পাস ডেস্ক

২৫ জুন ২০২০, ২০:৫৮
গ্রেপ্তার
গ্রেপ্তার (প্রতীকী ছবি)

আউটসোর্সিং পদ্ধতিতে জনবল নিয়োগের ভুয়া কার্যাদেশ তৈরি করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মালি ও ক্লিনার পদে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ জুন) বিকালে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন বেরোবি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মুহিব্বুল ইসলাম।

তিনি বলেন, প্রথমে বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা সাধারণ ডায়েরির ভিত্তিতে আটক করা হলেও বৃহস্পতিবার প্রশাসনের পক্ষ থেকে করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- রংপুরের মিঠাপুকুর খরমোদের পাড়ার মৃত মোহাম্মদ আলীর ছেলে ওসমান গণি (৫২), দিনাজপুরের পাবর্তীপুরের বটগাছ গ্রামের মোজাম্মেল হকের ছেলে রিজভী আলম (২৬) ও দিনাজপুর ফুলবাড়ির পশ্চিম গণি পাড়ার মৃত ওসমান গণির ছেলে জাহিদুল ইসলাম (৪৫)।

জানা যায়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আউটসোর্সিং পদ্ধতিতে জনবল (গার্ডেনার ও ক্লিনার) নিয়োগের লক্ষ্যে গত ৮ মার্চ একটি দরপত্র আহ্বান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরবর্তীতে করোনার উদ্ভূত পরিস্থিতির কারণে গত ২৩ মার্চ উল্লিখিত দরপত্র বিজ্ঞপ্তি স্থগিত করা হয়। স্থগিতকরণের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়।

আউটসোর্সিং পদ্ধতিতে জনবল নিয়োগের দরপত্র প্রক্রিয়াটি স্থগিত থাকলেও ১৩ মে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টিগোচর হয় যে; একটি প্রতারক চক্র ভুয়া কার্যাদেশ প্রস্তুত করে ‘নাছের ইন্টারন্যাশনাল’ নামে একটি প্রতিষ্ঠানকে আউটসোর্সিং পদ্ধতিতে জনবল সরবরাহের কার্যাদেশ প্রাপ্ত প্রতিষ্ঠান হিসেবে প্রচার করে ভুক্তভোগীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার পাঁয়তারা করছে। এজন্য গত ১৩ মে সতর্কীকরণ বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট সবাইকে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানানো হয়।

আরও পড়ুন : অনলাইন ক্লাসে পাবলিক বিশ্ববিদ্যালয়ের সম্মতি

পরবর্তীকালে ওই ভুয়া কার্যাদেশের বিষয়ে তদন্তের মাধ্যমে জালিয়াতি চক্রটিকে শনাক্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য ১৪ মে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানায় একটি সাধারণ ডায়েরি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড