• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাবেক স্বাস্থ্যমন্ত্রীকে নিয়ে কটূক্তি, রাবির সেই শিক্ষক গ্রেফতার

  ক্যাম্পাস ডেস্ক

১৮ জুন ২০২০, ১০:৩১
রাবি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক কাজী জাহিদুর রহমান (ছবি : সংগৃহীত)

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক কাজী জাহিদুর রহমানকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৭ জুন) দিবাগত রাত ২টার দিকে ক্যাম্পাসের ভেতরে নিজ বাসা থেকে মহিতার থানা পুলিশ তাকে গ্রেফতার করে। তিনি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার থানার ডিউটি অফিসার (এএসআই) আসাদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে জাহিদুর রহমানকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করা হয়েছে। বুধবার রাত সাড়ে ৯ টার দিকে নগরীর সাগর পাড়ার বাসিন্দা অ্যাডভোকেট তাপস কুমার সাহা বাদী হয়ে এ মামলা দায়ের করেন। তারা বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন : মাহিরের মামলা প্রত্যাহারের দাবিতে শাবি শিক্ষার্থীদের পৃথক বিবৃতি

প্রসঙ্গত, কাজী জাহিদ নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ছিলেন। মোহাম্মদ নাসিম অসুস্থ হওয়ার পর কাজী জাহিদুর তার ফেসবুক নাসিমকে ইঙ্গিত করে স্বাস্থ্যখাত নিয়ে কয়েকটি স্ট্যাটাস দেন। এতে তার শাস্তির দাবি জানান ছাত্রলীগ নেতাকর্মী ও আওয়ামীপন্থী শিক্ষকরা। পরে তাকে নড়াইল জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড