• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেলিভিশন ও অনলাইনে ক্লাসবঞ্চিতদের তথ্য চেয়েছে মাউশি

  শিক্ষা ডেস্ক

০৪ জুন ২০২০, ১০:৪৬
মাউশি
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) লোগো (ছবি : সংগৃহীত)

নানা প্রতিবন্ধকতায় দেশের যেসব স্থানে শিক্ষার্থীরা সংসদ বাংলাদেশ টেলিভিশনে ও অনলাইনে ক্লাস করার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে সেসব এলাকা ও শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। ইতোমধ্যেই এসব এলাকা চিহ্নিত করতে মাঠপর্যায়ের কর্মকর্তাদের বলা হয়েছে।

একই সঙ্গে আগামী ৭ জুনের মধ্যে মাউশিতে এই তথ্য পাঠাতে তাদের নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, “কোভিড-১৯ মহামারির সময়ে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে প্রধানমন্ত্রীর সদয় নির্দেশনার পরিপ্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে মাধ্যমিক স্তরের (ষষ্ঠ-দশম) শ্রেণি পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষাকার্যক্রম অব্যাহত রাখা হয়েছে। ‘আমার ঘরে আমার স্কুল’ নামে মাউশি এ কার্যক্রম পরিচালনা করছে, যা সংসদ বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে সম্প্রচার হয়ে আসছে। টেলিভিশনে ক্লাস চলাকালীন সময়ের সাথে সমন্বয় করে এ সময়ের আগে বা পরে যে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান অনলাইনে শ্রেণি কার্যক্রম পরিচালনা করতে পারবে। তবে এ জন্য শিক্ষার্থীদের কাছে কোনোরূপ অর্থ দাবি করা যাবে না।”

আরও পড়ুন : নর্থ সাউথের চার কর্মকর্তার জালিয়াতি-অনিয়ম তদন্তে কমিটি

এতে আরও বলা হয়, ‘এখন পর্যন্ত যেসব এলাকায় সংসদ টেলিভিশনে প্রতিদিনের সম্প্রচারিত ক্লাস দেখা যাচ্ছে না, সেখানে অনলাইনে ক্লাস করারও সুযোগ নেই। এসব এলাকার বিদ্যালয়ের তথ্য সংগ্রহ করে থানা, উপজেলা ও জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের আগামী ৭ জুনের মধ্যে তথ্য পাঠাতে হবে। নির্দিষ্ট ছকে [email protected] এই ঠিকানায় পাঠাতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

নির্দিষ্ট ছকটি পেতে ও নির্দেশনাটি দেখতে ভিজিট করুন এই ঠিকানায় : https://cdn.jagonews24.com/media/doc/2019November/Students-Information-20200604100347.pdf

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড