• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএসসির ফল পেতে রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি

  শিক্ষা ডেস্ক

২৯ মে ২০২০, ২৩:৩১
এসএসসি
ছবি : সংগৃহীত

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পেতে প্রি-রেজিস্ট্রেশনের ব্যবস্থা করেছে সরকার। শুক্রবার (২৯ মে) রাত ১২টা পর্যন্ত এর শেষ সময় থাকলেও নতুন করে সময়সীমা বাড়ানো হয়েছে।

গত ১৮ মে থেকে শুরু হওয়া এই প্রি- রেজিস্ট্রেশন কার্যক্রম শনিবার (৩০ মে) দুপুর ২টা পর্যন্ত বাড়ানো হয়েছে। রবিবার (৩১ মে) ফল প্রকাশ করা হবে।

শুক্রবার (২৯ মে) আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মুহাম্মদ জিয়াউল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এসএসসি ও সমমান পরীক্ষার ফল মোবাইলে এসএমএসের মাধ্যমে পাঠানো হবে। এজন্য শুক্রবার রাত ১২টা পর্যন্ত রেজিস্ট্রেশন কার্যক্রম চলার কথা থাকলেও সেটি আরও একদিন বৃদ্ধি করা হয়েছে। শনিবার দুপুর ২টা পর্যন্ত শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করতে পারবে।

তিনি আরও বলেন, গত এক সপ্তাহে রেজিস্ট্রেশন কার্যক্রম চললেও এ পর্যন্ত মোট ১১ লক্ষাধিক পরীক্ষার্থী রেজিস্ট্রেশন করেছে। প্রায় অর্ধেক শিক্ষার্থী রেজিস্ট্রেশনের বাহিরে থাকায় নতুন করে সময় বৃদ্ধি করা হয়েছে বলে জানান তিনি।

প্রি-রেজিস্ট্রেশনের নিয়ম

প্রাক নিবন্ধনের জন্য যে কোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC Board Name (প্রথম তিন অক্ষর) Roll Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ কাটা যাবে।

আরও পড়ুন : ১৫ জুন পর্যন্ত সকল বিশ্ববিদ্যালয় বন্ধ

রবিবার (৩১ মে) সকাল ১০টায় প্রধানমন্ত্রী ফল ঘোষণা করবেন। একই তারিখে দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফেইসবুক লাইভে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন। ফেসবুক আইডি M A khair. ইলেক্ট্রনিক মিডিয়ার জন্য বিটিভির মাধ্যমে ভিডিও ফুটেজ প্রেরণ করা হবে। অন্যান্য গণমাধ্যমকেও তাদের প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড