• মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবির আইন পরিবারের উদ্যোগে পুরো মাসের খরচ পেল ৬৬ শিক্ষার্থী

  ক্যাম্পাস ডেস্ক

২৬ মে ২০২০, ১৪:৪৭
রাবি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রধান ফটক (ছবি : সংগৃহীত)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন পরিবারের উদ্যোগে আইন বিভাগের ৬৬ জন শিক্ষার্থীকে এক মাসের খরচ দেওয়া হয়েছে। এছাড়া মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ইতোমধ্যেই আরও ৪১ জনকে ইদ উপহার প্রদান করা হয়েছে।

জানা গেছে, প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে আর্থিক সংকটে পড়া আইন বিভাগের শিক্ষার্থী ও তাদের পরিবারের পাশে দাঁড়াতে ‘আইন পরিবার, আমার পরিবার’ নামে একটি ফেসবুক গ্রুপ খোলেন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর। এই গ্রুপের মাধ্যমে শুরু থেকেই তিনি বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিকভাবে সাপোর্ট দিয়ে আসছিলেন।

আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বলেন, আমাদের আইন বিভাগ একটি পরিবার। করোনার এই মহামারিতে আমাদের বিভাগের অনেক শিক্ষার্থী সাময়িকভাবে বিপাকে পড়েছে। অনেকের পরিবারের আয়-রোজগারও সাময়িক বন্ধ থাকায় মানবিক কারণেই এমন পরিস্থিতিতে আমাদের আইন পরিবারের সদস্য হিসেবে তাদের পাশে আমাদের থাকা উচিত।

আরও পড়ুন : পরিবারের এক সদস্যসহ করোনার ছোবলে বশেমুরবিপ্রবির কর্মকর্তা

তিনি বলেন, সে লক্ষ্যে বিভাগের কয়েকজন উদ্যমী ছাত্রদেরকে নিয়ে ‘আইন পরিবার, আমার পরিবার’র যাত্রা শুরু করি। আমরা বিভাগের বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীদের সহায়তায় শিক্ষার্থীদের নাম পরিচয় গোপন রেখে এ পর্যন্ত ৬৬ জন আইন বিভাগের শিক্ষার্থী ও তাদের পরিবারের জন্য এক মাসের খরচ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠিয়েছি। ইতঃপূর্বে আরও ৪১ জন শিক্ষার্থীকে ইদ উপহার দিয়েছি। আমাদের আইন পরিবারের কোনো শিক্ষার্থীকে যাতে কষ্টে দিনাতিপাত করতে না হয় সেজন্যই এই উদ্যোগ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড