• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসহায় মানুষের পাশে আইআইইউসিইইই অ্যালামনাই অ্যাসোসিয়েশন

  নিজস্ব প্রতিবেদক

১৪ মে ২০২০, ২১:৩৪
খাদ্য বিতরণ কর্মসূচি
খাদ্য বিতরণ কর্মসূচি

শিক্ষার্থীসহ অসহায় মানুষের পাশে আইআইইউসিইইই অ্যালামনাই অ্যাসোসিয়েশন মহামারি করোনার কারণে ঘরবন্দী সাধারণ মানুষ। কাজ কর্ম না থাকায় জীবিকার জন্য বিপাকে পড়েছেন গরীব অসহায় মানুষজন। এসব মানুষের পাশে খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে এসেছে আইআইইউসিইইই অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

চট্টগ্রামের সীতাকুন্ডে পাহাড় ও সমুদ্রে ঘেষা আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম দেশের একটি সনামধন্য বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ডিপার্টমেন্টের সাবেক শিক্ষার্থীদের সংগঠন আই আই ইউ সি ইইই এল্যুমনাই এসোসিয়েশনক্যাম্পাসের সাবেক ও রানিং অসহায় শিক্ষার্থীদের পরিবারসহ বিশ্ববিদ্যালয়ের স্টাফ, সিকিউরিটি, ক্যাম্পাসের আশেপাশে অবস্থিত বেশকিছু পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। গত ১০ মার্চ আই আই ইউ সির ক্যাম্পাসে বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ হতে মোঃ আমিনুল করিম জুয়েল জানান, সপ্তাহ খানেক আগে ভাইয়ের জন্যে ভাই শ্লোগানকে সামনে রেখেআই আই ইউ সি ইইই এল্যুমনাই এসোসিয়েশনইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সাবেক শিক্ষার্থীদের কাছ থেকে ফান্ড সংগ্রহ শুরু করে। বিভিন্ন ব্যাচের সাবেক শিক্ষার্থী ও শিক্ষক মণ্ডলী সহযোগীতায় অর্থ সংগ্রহ শেষ হওয়ার পরই তারা প্রায় ২০০টি পরিবারকে খাদ্য সামগ্রী ও অর্থ সহায়তা প্রদান করেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার সয়াবিন তেল, ৫০০ গ্রাম লবণ, ৩ কেজি আলু ও ১ কেজি পেঁয়াজ। এ ছাড়া অস্বচ্ছল সাবেক শিক্ষার্থীদের নগদ অর্থ সহায়তা দেয়া হয়।

বিতরণকালে এসোসিয়েশনের সদস্য মোহাম্মদ জানান, ভাইদের পাশে দাঁড়ানোর মাঝেই আসন্ন ঈদের আনন্দ পেয়ে গেছি। এতে করে করোনা আতঙ্কে থাকা এইসব মানুষদের জীবনযাত্রায় কিছুটা হলেও স্বস্তি নিশ্চিত ও তৃপ্তির হাঁসি ফুটেছে। আই আই ইউ সি ইইই ক্লাবের সাবেক জি এস জাহেদ হাসান বলেন,ইইই বিভাগেরসাবেক শিক্ষার্থীদেরএর পক্ষ থেকে আমাদের এই ছোট্ট প্রচেষ্টায় সরাসরি অংশগ্রহণ করতে পেরে আমি আবার উপলব্ধি করলাম নতুন করে শপিং বা অন্য কোনো ভোগ্যপণ্যের প্রাপ্তি থেকে অনেক বেশি আনন্দ পাওয়া যায় একজন অভাবগ্রস্থ মানুষের পাশে দাড়িয়ে তার কষ্ট একটু হলেও লাঘবের মধ্যে দিয়ে। সবার ভাষ্য এবারের ঈদের আনন্দ বলতে কিছু থাকলো না কিন্তু অল্প কিছু সময়ের জন্য এই মানুষগুলোর পাশে দাঁড়াতে পেরেই যেন আমার ঈদের আনন্দ পাওয়া হয়ে গেল।

শেষে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও বিপিডিবির সহকারী প্রকৌশলীআনিছ-উজ-জামান (তুষার) সবার সুস্থতা ও সচেতনতা চেয়ে বলেন, আমরা আই আই ইউ সি ইইই এল্যুমনাই এসোসিয়েশনথেকে সবার সহযোগীতায় সপ্তাহ খানেকের মধ্যেই ভালো একোটা ফান্ড রেইজ করে ফেলেছি এবং এই ফান্ড দিয়ে শিক্ষার্থী থেকে শুরু করে ক্যাম্পাসের প্রায় স্টাফ, কর্মচারীসহ অসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরেছি। আশা করি সামনে আরো কঠিন সময় এলেও আমরা এসোসিয়েশনের পক্ষ হতে ইন শা আল্লাহ্ সবার পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড