• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাবিপ্রবিতে অনলাইন ক্লাস শুরু

  ক্যাম্পাস ডেস্ক

০৫ মে ২০২০, ১৫:৫৬
হাবিপ্রবি
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

সীমিত পরিসরে অনলাইন ক্লাস শুরু করেছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। প্রাথমিক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) অনুষদের ক্লাস শুরু করেছেন ডিনন ও বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন।

অনলাইন ক্লাসের অংশ হিসেবে সোমবার লেভেল-২ সেমিস্টার-২ এর ইলেক্ট্রিক্যাল অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগের ক্লাস শুরু করেন তিনি। প্রায় ৫০ জনের মতো শিক্ষার্থী প্রথমবারের মতো এ অনলাইন ক্লাসে অংশগ্রহণ করেন।

অনলাইন ক্লাসের অভিজ্ঞতার ব্যাপারে ইসিই বিভাগের মাহমুদুল কবির এক শিক্ষার্থী জানান, আজকে প্রথম অনলাইনে ক্লাস করে অনেক ভালো লাগছে। কয়েকজনের নেটজনিত সমস্যা ছাড়া ক্লাস সুষ্ঠু ভাবেই পরিচালিত হয়েছে; যাদের সমস্যা তাদের জন্যে ভিডিও কম্প্রেস করা হয়েছে।

অনলাইন ক্লাসের বিষয়ে সিএসই অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন জানান, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীরা যাতে লেখাপড়া থেকে দূরে সরে না যায়- অ্যাকাডেমিক পড়াশুনা ও বইপত্রের সঙ্গে যাতে সংযোগ বজায় রাখে এজন্য অনলাইনে ক্লাসের মাধ্যমে তাদেরকে পড়াশুনার মধ্যে রাখতে চেষ্টা করছি।

আরও পড়ুন : ইউজিসির ২৫ পদে নিয়োগ প্রক্রিয়া স্থগিত

তিনি বলেন, অনলাইন ক্লাস করতে গ্রামীণ পর্যায়ে থাকা কিছু শিক্ষার্থীর নিরবচ্ছিন্ন ইন্টারনেট সুবিধা পাওয়া সহ কম্পিউটার-মোবাইল সংক্রান্ত কিছু সীমাবদ্ধ রয়েছে। কিন্তু ছাত্র-ছাত্রীরা আমাকে জানিয়েছে, তারা তাদের বন্ধুবান্ধবদের সহযোগিতায় সীমাবদ্ধগুলো কাটিয়ে উঠবে, এবং তারা অনলাইন ক্লাস করতে চায়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড