• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাসানী বিশ্ববিদ্যালয়ে করোনা পরীক্ষা শুরু আগামী সপ্তাহেই

  ক্যাম্পাস ডেস্ক

২৯ এপ্রিল ২০২০, ০৫:০৮
বিশ্ববিদ্যালয়
মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলতি সপ্তাহে করোনা ভাইরাস সংক্রমণ পরীক্ষার পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপন করা হবে। অনুমোদন পেলে আগামী সপ্তাহ থেকেই পরীক্ষা শুরু করা হবে।

পিসিআর মেশিন স্থাপন বিষয়ে মঙ্গলবার (২৮ এপ্রিল) টাঙ্গাইল সার্কিট হাউজে এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় এই তথ্য জানানো হয়।

টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. তৌহিদুল ইসলাম, সিভিল সার্জন ওয়াহীদুজ্জামান, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক মোশারফ হোসেন খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শহীদ উল্লাহ, বিএমবি বিভাগের সহযোগী অধ্যাপক ড. খাইরুল ইসলাম, বিজিই বিভাগের প্রফেসর ড. মাসুদার রহমান প্রমুখ।

এ প্রসঙ্গে টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম জানান, এই সপ্তাহের মধ্যে পিসিআর মেশিন মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছাবে। পরীক্ষার জন্য লিখিত আবেদন করা হলে সেটি যাতে দ্রুত সময়ের মধ্যে অনুমোদন হয়ে আসে সেই ব্যবস্থা নেওয়া হবে। অনুমোদন পেলে আগামী সপ্তাহেই করোনা ভাইরাস সংক্রমণ পরীক্ষা শুরু করা যাবে।

আরও পড়ুন : করোনা মোকাবিলায় ১৫ লাখ টাকা দিচ্ছে খুলনা বিশ্ববিদ্যালয়

উল্লেখ্য, গত ২১ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে টাঙ্গাইলে পিসিআর ল্যাব চালুর দাবি জানানো হয়। সেখানে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের নাম প্রস্তাব করা হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড