• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা মোকাবিলায় মানসিক স্বাস্থ্যসেবা দেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

  ক্যাম্পাস ডেস্ক

১৩ এপ্রিল ২০২০, ২২:০৮
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

দেশে দেশে ভয়াবহ আগ্রাসন চালাচ্ছে নোভেল করোনা ভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসের আতঙ্কে পুরো বিশ্ব স্তব্ধ হয়ে পড়েছে, বাদ যায়নি বাংলাদেশও। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও এখন ছড়িয়ে পড়ছে মহামারি করোনা ভাইরাস। এই অবস্থায় দেশের অনেকেই মানসিকভাবে আতঙ্কিত হয়ে পড়েছেন। তাই দেশবাসীর মানসিক স্বাস্থ্যের কথা ভেবে সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত মোবাইল ফোন ও ইমেইলের মাধ্যমে মানসিক স্বাস্থ্যসেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মনোবিজ্ঞান বিভাগ।

মনোবিজ্ঞান বিভাগের শিক্ষকদের নাম্বার সম্বলিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুর মোহাম্মদ।

মোবাইল ফোন ও ইমেইলের মাধ্যমে মানসিক স্বাস্থ্যসেবার তথ্য (ছবি : সংগৃহীত)

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের অন্যান্য দেশ গুলোর মতো করে বাংলাদেশেও করোনা ভাইরাসের সংক্রমণ দ্রুতই ছড়িয়ে পড়ছে। এই ভাইরাসের প্রাদুর্ভাব দৈনন্দিন ব্যক্তিগত এবং সামাজিক জীবনের পাশাপাশি মানসিক স্বাস্থ্যের উপরেও বিরূপ প্রভাব ফেলছে। এই সংকটপূর্ণ পরিস্থিতিতে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মানসিক স্বাস্থ্যসেবা প্রদানের জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন : সাবধান! করোনার নতুন ৩ উপসর্গ আপনার নেই তো?

এ ব্যাপারে মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.নুর মোহাম্মদ জানান, এই মহামারীর সময়ে আতঙ্কিত হয়ে যারা উদ্বেগ-উৎকণ্ঠায় আছেন আমরা তাদের প্রাথমিক ভাবে মোবাইল ফোন বা ইমেইলের মাধ্যমে প্রাথমিক মানসিক স্বাস্থ্যসেবা দিব, এক কথায় মহামারীর সময়ে যেন মানুষের মানসিক স্বাস্থ্য খারাপ না হয় সে ব্যাপারে আমরা সার্বিক সহযোগিতা করব।

ওডি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড