• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা পরীক্ষার অনুমতি পেল ঢাবিসহ ৪ বিশ্ববিদ্যালয়

  ক্যাম্পাস ডেস্ক

১২ এপ্রিল ২০২০, ২০:০৫
বিশ্ববিদ্যালয়
করোনা পরীক্ষার অনুমতি পেল ঢাবিসহ ৪ বিশ্ববিদ্যালয় (প্রতীকী ছবি)

প্রাণঘাতী করোনা ভাইরাস শনাক্ত করার জন্য নিজস্ব ল্যাবে পরীক্ষার অনুমতি পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। ঢাবি ছাড়াও দেশের আরও তিনটি বিশ্ববিদ্যালয়কে এই পরীক্ষার অনুমতি দিয়ে চিঠি দেওয়া হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক চিঠির সূত্রে এই তথ্য জানা গেছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, করোনা ভাইরাস বা কোভিড-১৯ রোগ শনাক্তকরণের জন্য রিয়েল টাইম পিসিআর মেশিনসহ প্রয়োজনীয় অবকাঠামো থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ চারটি বিশ্ববিদ্যালয়কে করোনা শনাক্তকরণের ব্যবস্থা চালু করার সম্মতি দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

অনুমতি পাওয়া অপর তিনটি বিশ্ববিদ্যালয় হলো- চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান জানান, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে আমরা জাতীয়ভাবে সব সিদ্ধান্ত নিচ্ছি। আর এ বিষয়ে সরকার যদি আমাদের সাহায্য চায় তাহলে আমরা সাহায্য করতে প্রস্তুত রয়েছি।

আরও পড়ুন : প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয় পর্যায়ে যবিপ্রবিতে করোনার পরীক্ষা

তিনি বলেন, করোনা ভাইরাস পরীক্ষার সব সক্ষমতা আমাদের আছে। আমরা আগেই বিষয়টি জানিয়ে দিয়েছি। এখন আমাদের সব ব্যবস্থা করে দিলে আমরা পরীক্ষার ব্যবস্থা নেব।

ওডি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড