• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেতনের টাকা শ্রমজীবীদের দেওয়ার ঘোষণা রাবি শিক্ষকদের

  ক্যাম্পাস ডেস্ক

০৩ এপ্রিল ২০২০, ২৩:২৬
রাবি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মূল ফটক (ফাইল ছবি)

করোনা পরিস্থিতির মাঝে অসহায় শ্রমজীবী মানুষদের সহায়তায় একদিনের বেতনের সমপরিমাণ অর্থ দেওয়ার ঘোষণা দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষকরা।

শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয় জুবেরি ভবনে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সাইফুল ইসলাম ফারুকীর সভাপতিত্বে এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. আশরাফুল ইসলাম খান বলেন, ইতোমধ্যে শিক্ষকদের এই বিষয়টি অবহিত করা হয়েছে। অর্থ সংগ্রহ করে শিক্ষক সমাজ করোনা ভাইরাসে অসহায় শ্রমজীবী মানুষদের পাশে দাঁড়াবে।

তিনি জানান, বিশ্বের প্রায় ২০০টি দেশের জনগণ করোনা ভাইরাসে আক্রান্ত। বাংলাদেশও এর বাইরে নেই। এই প্রেক্ষাপটে স্বাস্থ্য সংক্রান্ত সতর্কতার অংশ হিসেবে সবধরনের জনসমাগম, শিক্ষা প্রতিষ্ঠান, অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। ফলে বর্তমানে দৈনিক খেটে খাওয়া হতদরিদ্র শ্রেণি-পেশার মানুষের ওপর প্রভাব পড়তে শুরু করেছে। এই পরিস্থিতিতে মানবিকতার অংশ হিসেবে এমন সিদ্ধান্ত নিয়েছে রাবি শিক্ষক সমিতি।

আরও পড়ুন : ৪৮ ঘণ্টায় মরবে করোনার জীবাণু!

এর আগে বুধবার (১ এপ্রিল) প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি টাকা দেওয়ার সিদ্ধান্ত নেয় রাবি প্রশাসন।

ওডি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড