• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা মোকাবিলায় জাতীয় ঐক্যের আহ্বান ভিপি নুরের 

  নিজস্ব প্রতিবেদক

৩০ মার্চ ২০২০, ২০:৩০
ভিপি নুর
ডাকসু ভিপি নুরুলহক নুর (ছবি : সংগৃহীত)

এ সময়ের আলোচিত অন্যতম তরুণ রাজনীতিবিদ ও পরিচিত মুখ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুলহক নুর কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধে জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। 

ভিপি নুর বলেন, কোভিড-১৯ বা করোনা একটি বৈশ্বিক বিপর্যয়। যেখানে উন্নত দেশগুলোও এ সংকট মোকাবিলায় হিমশিম খাচ্ছে। সেখানে বাংলাদেশের মত ছোট্ট ও ঘনবসতিপূর্ণ একটি দেশে দলমত নির্বিশেষে জাতীয় ঐক্য গঠন ছাড়া সরকারের একার পক্ষে এ সংকট মোকাবিলা সম্ভব নয়। 

তিনি আরও বলেন, বিভিন্ন দেশে লকডাউনের কারণে ইতোমধ্যেই চিকিৎসা সরঞ্জাম ও খাদ্য সংকট দেখা দিয়েছে। বাংলাদেশও এক প্রকার অঘোষিত লকডাউন চলছে। অফিস-আদালত, কল-কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।  

এ অবস্থায় সাধারণ মানুষ বিশেষ করে নিম্ন আয়ের মানুষ একটা মারাত্মক সংকটে পড়েছে। তাই সবাই যদি যার যার জায়গা থেকে এগিয়ে আসে তাহলে হয়তো খুব সহজেই এ সংকটের সমাধান সম্ভব। তাই এক্ষেত্রে সরকারকে উদ্যোগী হয়ে বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা, সংগঠন ও রাজনৈতিক দলগুলোকে নিয়ে জাতীয় ঐক্য গঠনের মাধ্যমে সমন্বিত পদক্ষেপ নিতে হবে। 

ইতোমধ্যেই বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান, সংগঠন এগিয়ে এসেছেন, তারা কাজও করছে। আমরা 'ছাত্র অধিকার পরিষদ' এর পক্ষ থেকে দেশের বিভিন্ন জায়গায় জীবাণুনাশক স্প্রে, সচেতনতামূলক লিফলেট, মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি।

এখন বিভিন্ন এলাকায় নিম্ন আয়ের মানুষের মধ্যে চাল, ডাল, আলু, পেঁয়াজ ও তেলের মত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণে কাজ করছি। 

ভিপি নুর বলেন, পর্যাপ্ত অর্থের অভাবে সারা দেশে বিশাল ভলান্টিয়ার থাকা সত্ত্বেও অনেক কাজ করতে পারছি না। তাই আমাদের এ মহতী উদ্যোগে সবাইকেই পাশে চাই। চাইলে যে কেউ চাল, ডাল, আলু, পেঁয়াজ, সাবান কিংবা নগদ অর্থ দিতে পারবে। আমরা অসহায় মানুষের কাছে তা পৌঁছে দিব । 

সহযোগিতা পাঠানোর মাধ্যম-

রকেট নম্বর :
০১৭২৫-৫৪৫৯৫০৫ (তারেক)
০১৮১৯-৬০৩৬১৪৩ (মঞ্জুর মোর্শেদ)

পারসোনাল বিকাশ নম্বর :
০১৭৪৩-২৫৭৫২৭ (রাতুল)
০১৭৯৬-০৩০৭৮০ (বিন ইয়ামিন)
০১৭৭২-৪০০৫৬৭ 

ব্যাংক অ্যাকাউন্ট নম্বর :

অ্যাকাউন্ট নাম : নাহিদুল ইসলাম
ডাচ্ বাংলা ব্যাংক লিমিটেড
ভৈরব ব্র্যাঞ্চ, কিশোরগঞ্জ
অ্যাকাউন্ট নম্বর : ১৭৩১৫১১৬১১৯৭
 
পেপাল নম্বর :
[email protected]

অর্থ পাঠিয়ে নিশ্চিত হতে যোগাযোগ করুন-
তারেক : ০১৭২৫-৫৪৫৯৫০
মিনা আল আমিন : ০১৬২৮-৫৯২৭০৬
আরিফ : ০১৬৮০-৯৬৭৭৬৭
জসিম উদ্দিন : ০১৮৫০-১০৯৬৬৪

উপরে উল্লেখিত নম্বর ও অ্যাকাউন্ট ব্যতীত অন্য কোনভাবে অর্থ না পাঠানোর অনুরোধ জানিয়ে ভিপি নুর বলেন, এভাবে সবাই যদি নিজের সর্বোচ্চটুকু দিয়ে আগাতে পারি তাহলে আমরা বড় ধরনের বিপর্যয় থেকে রক্ষা পাবো ইনশা আল্লাহ্।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড