• সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজস্ব ল্যাবের স্যানিটাইজার আর জীবাণুনাশক বিনামূল্যে বিতরণ

মানবতার সেবায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

  ক্যাম্পাস ডেস্ক

২৯ মার্চ ২০২০, ১৭:২৫
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
নিজস্ব ল্যাবের স্যানিটাইজার আর জীবাণুনাশক বিনামূল্যে বিতরণ করছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

করোনা প্রতিরোধে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার আর জীবাণুনাশক স্প্রে'র বিকল্প নেই। কিন্তু এসব পণ্য যেন এখন সোনার হরিণ। এমন পরিস্থিতিতে এগিয়ে এসেছেন কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। নিজস্ব ল্যাবে এসব পণ্য তৈরি করে, বিনামূল্যে তা বিতরণ করছেন অসহায় মানুষদের মাঝে।

জানা গেছে কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের উপকরণ পূরণ করছে স্থানীয় চাহিদা।করোনা প্রতিরোধে কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় উৎপাদিত মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও জীবাণুনাশক স্প্রে কিছুটা হলেও চাহিদা পুরণ করছে স্থানীয়দের। নিজস্ব ল্যাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা এসব পণ্য উৎপাদন করে তা অসহায় মানুষদের মাঝে বিনামুল্যে বিতরণ করছেন। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ ও বিশিষ্টজনেরা।

করোনাভাইরাস বর্তমান বিশ্বের এক আতঙ্কের নাম । এই ভাইরাস মোকাবিলায় সরকারী ও বেসরকারী পর্যায়ে নানা সতর্কতা অবলম্বনের পরামর্শ দেয়া হচ্ছে। অন্য নির্দেশনার পাশাপাশি প্রতিরোধে মাস্ক, স্যানিটাইজার ও জীবানুনাশক স্প্রে ব্যবহার করতে বলা হচ্ছে। কিন্তু এসব উপকরণ এখন সোনার হরিণ। যা পাওয়া যাচ্ছে, তাও চড়া দামে কিনতে হচ্ছে।

কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা এসব উপকরণ তৈরী করে এরই মধ্যে হৈ চৈ ফেলে দিয়েছেন। নিজস্ব প্রযুক্তিতে তারা বিশ্ববিদ্যালয়ের ল্যাবে উৎপাদন করছে মাস্ক, স্যানিটাইজার এবং জীবাণুনাশক স্প্রে। আর বিনামুল্যে বিতরণ করছেন অসহায় মানুষের মাঝে। মানবিক কাজে এমন অবদানের ভূয়সী প্রশংসা করেন সাধারণ মানুষ, শিক্ষার্থী ও কুষ্টিয়ার বিশিষ্টজনেরা।

এরই মধ্যে তিন হাজার পরিবারের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানা গেছে। কিছুটা সহায়তা পেলে এ কার্যক্রম চালিয়ে যাবেন বলে জানালেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া নমুনা অনুযায়ী এসব উপকরণ তৈরি করা হচ্ছে বলছেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড