• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় শিক্ষার্থীরা ছুটি পেলেও বঞ্চিত শিক্ষকরা

  গবি প্রতিনিধি

১৯ মার্চ ২০২০, ১৮:৫৮
করোনা ভাইরাস
গণ বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাসের ভয়াবহ পরিস্থিতি এড়াতে সরকার ৩১ মার্চ পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। তবে গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা ছুটি পেলেও, ছুটি পাননি শিক্ষকরা।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে সরেজমিনে দেখা গেছে, শিক্ষকরা তাদের নির্ধারিত অফিস রুমে বসে আছেন। কেউ কেউ অ্যাকাডেমিক কাজে ব্যস্ত, কেউবা আবার পত্রিকা কিংবা বই পড়ে অলস সময় পার করছেন। ছুটি না থাকায় ঝুঁকি নিয়ে অফিস করতে বাধ্য হচ্ছেন তারা।

সরকার গৃহীত সিদ্ধান্তের সঙ্গে সামঞ্জস্য রেখে গণ বিশ্ববিদ্যালয়েও (গবি) ছুটি ঘোষণা করা হয়েছে। কিন্তু বিজ্ঞপ্তিতে অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করলেও অন্যান্য সকল কার্যক্রম যথারীতি চালু রাখার কথা বলা হয়েছে। সে অনুযায়ী সকল শিক্ষার্থী ছুটি পেলেও ছুটি মেলেনি গবির প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকবৃন্দের।

সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাস নিয়ে গবেষণা করছেন বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মাহবুবা খাতুন। কোভিড-১৯-এর ভয়াবহতা এড়াতে শিক্ষকদের ছুটি দেওয়া প্রয়োজন কি না জানতে চাইলে তিনি বলেন, করোনার কারণে সারাবিশ্বে এখন ভয়াবহ অবস্থা বিরাজ করছে। যেহেতু এই ভাইরাসটির এখনো কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি, সেজন্য যদি দেশের অর্থনীতির ব্যাপক ক্ষতির আশঙ্কা না থাকে তাহলে সকলকে নিরাপদে বাসায় অবস্থান করাই শ্রেয়।

আরও পড়ুন : মুজিববর্ষে শিক্ষাক্ষেত্রে যত দাবি

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন বলেন, আমরা সরকারি নির্দেশনা অনুযায়ী কাজ করছি। সরকার প্রতিষ্ঠান বন্ধ রাখার কথা বললেও অফিস বন্ধের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি। এ বিষয়ে সরকারি নির্দেশনা পেলেই শিক্ষকরা ছুটি পাবেন।

ওডি/জেআই

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড