• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর কাছ থেকে স্বর্ণপদক নিলেন নান্দাইলের নাঈম

  নিজস্ব প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৭
নাঈম
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী মাহবুবুল আলম নাঈম (ছবি : সংগৃহীত)

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ গ্রহণ করেছেন মাহবুবুল আলম নাঈম। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) উদ্যোগে দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এই স্বর্ণপদক দেওয়া হয়। নাঈম নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নিজে এই স্বর্ণপদক তুলে দেন।

নাঈমের গ্রামের বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার কচুরী গ্রামে। তার বাবার নাম মো. আব্দুল হাকিম। পেশায় তিনি একজন মাদরাসা শিক্ষক।

স্বর্ণপদক পাওয়ায় নান্দাইলবাসীর পক্ষ থেকে নাঈমকে শুভেচ্ছা জানানো হয় (ছবি : সংগৃহীত)

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাওয়ায় তার পরিবারসহ শুভাকাঙ্ক্ষীরা উল্লাস প্রকাশ করেছেন। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাকে নিয়ে পোস্ট করে শুভেচ্ছা জানিয়েছেন।

এ বছর দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জনকারী ১৭২ শিক্ষার্থীকে (৮৮ জন ছাত্রী ও ৮৪ জন ছাত্র) ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দেওয়া হয়।

উল্লেখ্য, দেশের বিশ্ববিদ্যালয় সমূহের কৃতী শিক্ষার্থীদের মেধা বিকাশ ও অধ্যয়নে উৎসাহ প্রদানের জন্য ইউজিসি ২০০৫ সালে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রবর্তন করেন।

ওডি/নূর

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড