• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাকরিচ্যুত ঢাবির ৫ শিক্ষক

  ক্যাম্পাস ডেস্ক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ০১:২৪
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো (ছবি : সংগৃহীত)

শিক্ষা ছুটি শেষে কাজে যোগ না দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পাঁচ শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে। এছাড়া তাদের বিশ্ববিদ্যালয়ের পাওনা পরিশোধ করতেও বলা হয়েছে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী বৈঠক সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চাকরিচ্যুত পাঁচ শিক্ষক হলেন- পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের মো. মহসীন ও ইয়াসমিন আকতার, পপুলেশন সায়েন্স বিভাগের মো. কামরুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের রাদিয়া তাইসির এবং সমাজ বিজ্ঞান বিভাগের আজমেরী ফেরদৌস।

সিন্ডিকেট সভা সূত্রে জানা যায়, সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক আজমেরী ফেরদৌস স্বেচ্ছায় পদত্যাগের আবেদন করেন। এছাড়া বাকি চার শিক্ষক শিক্ষা ছুটি শেষ হলেও কাজে যোগ দেননি। চাকরিচ্যুত সবাইকে বিশ্ববিদ্যালয়ের পাওনা পরিশোধ করতে বলা হয়েছে বলেও জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, সিন্ডিকেট সভায় কয়েকজন শিক্ষককে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষা ছুটি শেষ হলেও বারবার অনুরোধ করার পরও তারা কাজে যোগ দেয়নি। তাই আমরা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

ওডি/এমএমএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড