• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ববিতে দুপক্ষের সংঘর্ষ, ক্যাম্পাসে বিপুল পুলিশ মোতায়েন

  বরিশাল প্রতিনিধি

২৫ ফেব্রুয়ারি ২০২০, ২২:৩৬
বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

নবীন শিক্ষার্থীদের দলে ভেড়ানো নিয়ে বিরোধের জেরে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) দুই দল শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ সময় উভয় পক্ষের হামলা ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর পরপরই ক্যাম্পাসে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বরিশাল-পটুয়াখালী সড়কে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মোহাম্মদ রাফি ও রুম্মান হোসেনসহ ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের জিদান হোসেন এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগের হাফিজুর রহমান গুরুতর আহত হলে তাদের বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ববিতে ছাত্রলীগের কোনো কমিটি না থাকলেও সংঘর্ষে লিপ্ত উভয়পক্ষই ক্যাম্পাসের ছাত্রলীগ পরিচয়ধারী বলে জানা গেছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, কিছুদিন আগে বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। এই ব্যাচের শিক্ষার্থীদের দলে ভেড়াতে অষ্টম ব্যাচের ছাত্রলীগ পরিচয়ধারী নাভিদ গ্রুপ ও রাফি গ্রুপের মধ্যে চাপা উত্তেজনা চলছিল। এরই জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

আহত রুম্মান হোসেন দৈনিক অধিকারকে বলেন, ‘নগর বিএনপি নেতার ছেলে নাভিদ দীর্ঘদিন ক্যাম্পাসে ছাত্রলীগ পরিচয় দিচ্ছে। নবীন শিক্ষার্থীরা তার সঙ্গে রাজনীতি না করে আমাদের সঙ্গে যোগ দেয়। এতে ক্ষিপ্ত হয়ে নাভিদ মঙ্গলবার বিকালে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে প্রথমে রাফি ও পরে আমার ওপর হামলা চালায়।’

অপরদিকে বাংলা বিভাগের শিক্ষার্থী তাহমিদ জামান নাভিদ বলেন, ‘রাফি তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার বন্ধু হাফিজের ওপর হামলা চালায় এবং তাকে আটকে রাখে। পরে খবর পেয়ে হাফিজকে উদ্ধারের জন্য আমরা ক্যাম্পাসের সামনে আসি। সে সময় আমার বন্ধুদের সঙ্গে ওদের হাতাহাতি হয়।’

আরও পড়ুন : ডুপ্লিকেট সনদ না দিতে কারিগরি বোর্ডকে ডুয়েটের চিঠি

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস দৈনিক অধিকারকে বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ এখন শান্ত আছে। খবর শুনে তাৎক্ষণিক আমি ঘটনাস্থলে উপস্থিত হই এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। এ ঘটনার সঙ্গে জড়িত সকলের পরিচয় জানার চেষ্টা চলছে। এমন ঘটনার পুনরাবৃত্তি রোধে জড়িত সকলকে আইনের আওতায় আনা হবে।’

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড