• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ব শান্তি সম্মেলনে যাচ্ছে আইআইইউসির লিমন

  আইআইইউসি প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৩
বিশ্ব শান্তি সম্মেলন
আইআইইউসির ইংরেজি বিভাগের শিক্ষার্থী মো. আনোয়ার হোসেন মোল্লা লিমন (ছবি : সংগৃহীত)

বিশ্ব শান্তি সম্মেলনে অংশ নিতে মালয়েশিয়া যাচ্ছেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী মো. আনোয়ার হোসেন মোল্লা লিমন।

চলতি মাসের ২৬ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি মালয়েশিয়ার সুলতান ইদ্রিস ইউনিভার্সিটি ও ইউনিভার্সিটি অব টেকনোলজি মালয়েশিয়াতে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। ইউরোপ, আমেরিকা, কানাডাসহ বিশ্বের প্রায় ১০০টি দেশ থেকে ৭০০ জন ইয়ুথ লিডার এই সম্মেলনে অংশগ্রহণ করার কথা রয়েছে। সম্মেলনের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে সংলাপে শান্তি ও বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় ইয়ুথ লিডারদের করণীয়। 

এই সম্মেলনে পিস অ্যাডুকেশন, গ্লোবাল সিটিজেনশিপ, উইমেন, পিস অ্যান্ড সিকিউরিটি ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) সহ আরও নানা বিষয়ের ওপর আলোচনা করবে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা ইয়ুথ লিডাররা। চার দিনের এই সম্মেলনে বিভিন্ন দেশ থেকে আগত ইয়ুথ লিডাররা উল্লিখিত বিষয়ে নিজ নিজ দেশের অবস্থান ও করণীয় তুলে ধরবেন।

লিমন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এবং বিশ্ব শান্তি রক্ষায় বাংলাদেশের ভূমিকা তুলে ধরবেন। একই সঙ্গে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বিশ্বের ইয়াং লিডারদের করণীয় শীর্ষক সেশনে বক্তব্য রাখবেন।

আরও পড়ুন : সমন্বিত ভর্তি পরীক্ষায় থাকছে না ঢাবি

আনোয়ার হোসেন মোল্লা লিমন চৌদ্দগ্রাম পৌরসভার লক্ষ্মীপুর গ্রামের মৃত ডা. আব্দুল গফুর মোল্লার ছেলে এবং বাংলাদেশের সামাজিক সংগঠন চ্যারিটি অর্গানাইজেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

ওডি/জেআই 

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড