• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাষা শহীদদের প্রতি বাকসাসের শ্রদ্ধা

  মনিরুল ইসলাম মনি

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৩
ভাষা শহীদ
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন বাকসাসের (ছবি : সংগৃহীত)

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে সরকারি বাঙলা কলেজ সাংবাদিক সমিতির (বাকসাস) সদস্যরা। 

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) একুশের প্রভাতে ক্যাম্পাসের কেন্দ্রীয় শহীদ মিনারে বাকসাসের সাধারণ সম্পাদকের নেতৃত্বে পুষ্পাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সাংবাদিকরা। এ সময় সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান পপি উপস্থিত ছিলেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন—সংগঠনের যুগ্ম সম্পাদক জাফর ইকবাল, অর্থ সম্পাদক তায়েব হোসেনসহ অন্যান্য সদস্যরা।

সাধারণ সম্পাদক শাহরিয়ার মাসুদ বলেন, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আমাদের একমাত্র প্রতিজ্ঞা হোক আমরা প্রকৃত বাংলা ভাষায় কথা বলব।

যুগ্ম সম্পাদক জাফর ইকবাল বলেন, বাংলাকে বিকৃত করে বিদেশি ভাষা ব্যবহারে কোনো স্বার্থকতা নেই। বরং বাংলাকে বাংলায় বলতে পারার মধ্যেই প্রকৃত স্বার্থকতা। আপনারা জানেন উচ্চ আদালতের রায় ইংরেজিতে লেখা হয়। এছাড়াও নাটক, সিনেমা বিশেষ করে রেডিও প্রোগ্রামের আরজেরা বাংলা ভাষার বারোটা বাজিয়ে দিচ্ছে। আমার মনে হয়, ১৯৫২ সালের ভাষা শহীদরা আজ যদি রেডিও প্রোগ্রামগুলো শুনে তাহলে তারা কবর থেকে উঠে আবার আত্মহত্যা করতে চাইবে। তাই আজকের এই দিনে আমাদের দাবি সর্বত্র বাংলা ভাষার সঠিক ও যথাযথ ব্যবহার নিশ্চিত হোক।

আরও পড়ুন : ‘পুশ বাটন’ চাপলেও কাজ করছে না

অর্থ সম্পাদক তায়েব হোসেন বলেন, আজকের এই দিনে আমি ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। আমি সকল ভাষা শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

এ সময় কলেজের সকল ডিপার্টমেন্টের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও ছাত্রলীগ, বাঙলা কলেজ যুবথিয়েটার, বাঁধনসহ অন্যান্য সংগঠন এ সময় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন।

ওডি/টিএএফ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড