• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবিতে শিক্ষকদের কর্মবিরতি, ক্লাস পরীক্ষা স্থগিত

  পবিপ্রবি প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:১৪
র‌্যাগিং
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রবেশদ্বার (ছবি : সংগৃহীত)

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) র‌্যাগিং বন্ধের দাবিতে কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। 

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ে কোনো ক্লাস বা পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। ১৮ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত  কর্মবিরতি পালন করবেন তারা।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. আবুল কাশেম চৌধুরী বলেন, র‌্যাগিংয়ের অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন গত ১৩ ফেব্রুয়ারি ১৫ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করে। কিন্তু শিক্ষার্থীরা র‌্যাগিংয়ে অভিযুক্ত শিক্ষার্থীদের পক্ষে অবস্থান নেওয়ায় শিক্ষকরা আগামী ২৩ তারিখ পর্যন্ত কর্মবিরতি পালন করবে। 

এদিকে ১৭ ফেব্রুয়ারি কতিপয় শিক্ষার্থীরা শাস্তি পাওয়া শিক্ষার্থীদের পক্ষ নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষকদের অবরুদ্ধ করে আন্দোলন শুরু করে। তবে মধ্যরাতে পটুয়াখালীর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সমঝোতায় শিক্ষার্থীরা উপাচার্য ও শিক্ষকদের মুক্ত করে দেওয়া হয়।

আরও পড়ুন : অবৈধ নিয়োগে ১০ বছর ধরে অধ্যক্ষ আব্দুর রহিম

র‌্যাগিংয়ে জড়িত থাকার অভিযোগে বহিষ্কৃত ১৫ শিক্ষার্থীর বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মৎস্যবিজ্ঞান বিভাগের ডিন ড. লোকমান আলীকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির আগামী ২৩ তারিখ প্রতিবেদন দাখিল করার কথা রয়েছে।

ওডি/জেআই 

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড