• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে বিতর্ক ও পাবলিক স্পিকিং কর্মশালা শুরু মঙ্গলবার

  চবি প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৪
চবি
চবি ক্যাম্পাস (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ডিবেটিং সোসাইটির (সিইউডিএস) উদ্যোগে দেশের সর্ববৃহৎ বিতর্ক কর্মশালা আগামীকাল মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) থেকে শুরু হবে। 

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সিইউডিএস সভাপতি ইনতিছার বিন ইসমাইল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

চবি উপাচার্য উপাচার্য অধ্যাপক ড. শিরিন আক্তার বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই কর্মশালার উদ্বোধন করবেন। এক মাসব্যাপী চলবে এই কর্মশালা। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কর্মশালায় বাংলা বিতর্ক, ইংরেজি বিতর্ক এবং পাবলিক স্পিকিংয়ের ওপর প্রশিক্ষণ প্রদান করা হবে এবং বিতর্ক বিষয়ক গুরুত্বপূর্ণ মৌলিক বিষয় সম্পর্কে ধারণা থাকবে। এ কর্মশালায় ক্লাস নিবেন চবি শিক্ষকবৃন্দ এবং বাংলা ও ইংরেজি বিতর্কের অভিজ্ঞ প্রশিক্ষকগণ। পাশাপাশি রয়েছে- বিশেষ গ্রুমিং সেশন, যেখানে সংগঠনের জ্যেষ্ঠ বিতার্কিকদের সান্নিধ্যে আগে বিতর্কের অভিজ্ঞতা সম্পন্ন শিক্ষার্থী এবং বিশেষ করে অনভিজ্ঞ শিক্ষার্থী সকলেই হাতে-কলমে বিতর্ক অনুশীলনের সুযোগ পাবে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বাংলা বিতর্ক, ইংরেজি বিতর্ক এবং পাবলিক স্পিকিংয়ের ওপর ৩টি প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবে এবং তাদেরকে বিতর্ক সহায়ক আনুষঙ্গিক উপকরণ সরবরাহ করা হবে।’

আরও পড়ুন : জাবিতে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধরের অভিযোগ

উল্লেখ্য, চবি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) প্রতিষ্ঠালগ্ন থেকে বিতর্কের প্রচার এবং প্রসারে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করছে। এরই ধারাবাহিকতায় আয়োজিত হতে যাচ্ছে ষষ্ঠদশ বিতর্ক ও পাবলিক স্পিকিং কর্মশালা-২০২০। কর্মশালা শেষে অংশগ্রহণের স্বীকৃতি স্বরূপ প্রত্যেক অংশগ্রহণকারীকে উপাচার্য স্বাক্ষরিত সনদ প্রদান করা হবে।

ওডি/এমআরকে

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড