• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণিতে কৃতিত্বপূর্ণ ফল, শাবিপ্রবির তিন শিক্ষার্থীর স্বর্ণপদক অর্জন

  শাবিপ্রবি প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৩
শাবিপ্রবি
কৃতিত্বপূর্ণ ফল অর্জনে স্বর্ণপদক পেয়েছে শাবিপ্রবির তিন শিক্ষার্থী (ছবি : দৈনিক অধিকার)

গণিতে কৃতিত্বপূর্ণ ফল অর্জনে স্বর্ণপদক পেয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) তিন শিক্ষার্থী। 

রবিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশন থেকে গণিত বিভাগের তিন শিক্ষার্থীকে এ স্বর্ণপদক প্রদান করা হয়।

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- স্নাতক ক্যাটাগরিতে ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফাহমিদা আফরোজ, স্নাতকোত্তর (সাধারণ) ক্যাটাগরিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শামিমা নাসরিন ও স্নাতকোত্তর (থিসিস) ক্যাটাগরিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সাদেকুর রহমান রনি।   

এ অনুষ্ঠানে গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে এবং বিভাগের সহযোগী অধ্যাপক ড. চন্দ্রানী নাগের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক তন্দ্রা চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন। 

এ সময় স্নাতক ক্যাটাগরিতে স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থী ফাহমিদা আফরোজ নিজের অনুভূতি ব্যক্ত করেন। 

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সকল ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নে বিরাট পরিবর্তন এসেছে। এরপরও কিছু সমস্যা রয়েছে। টংগুলোতে খুবই অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন করা হচ্ছে, এটা নিয়ে আমরা কাজ করছি। খুব শীঘ্রই টংগুলোর জায়গায় ফুডকোর্ট তৈরি করা হবে।’

উপাচার্য আরও বলেন, ‘বিজ্ঞানের বিষয়গুলো পড়তে গেলে গণিতের প্রয়োজনীয়তা রয়েছে। বেসিক বিষয়গুলোর মধ্যে গণিতের জায়গাটা অনেক ওপরে। জীবনে সফল হতে হলে গণিতকে ভালোবাসার বিকল্প নেই। আমরা দেখেছি, আমাদের বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ থেকে পড়াশোনা করে, শিক্ষার্থীরা অনেক ভাল অবস্থানে রয়েছে।’

আরও পড়ুন : বশেমুরবিপ্রবিতে ইতিহাস বিভাগের আন্দোলন অব্যাহত 

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে প্রতিবছর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থীদেরকে স্নাতক, স্নাতকোত্তর (সাধারণ) ও স্নাতকোত্তরে (থিসিস) কৃতিত্বপূর্ণ ফল অর্জনের জন্য স্বর্ণপদক প্রদান করে আসছে এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশন। 

ওডি/এমআরকে 

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড