• শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেকৃবিতে বর্ণাঢ্য আয়োজনে কৃষিবিদ দিবস পালিত

  শেকৃবি প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৯
কৃষিবিদ দিবস
কৃষিবিদ দিবস উপলক্ষে শেকৃবিতে বর্ণাঢ্য র‌্যালি (ছবি : দৈনিক অধিকার)

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বর্ণাঢ্য আয়োজনে কৃষিবিদ দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, আলপনা আকা, মেহেদি আকা ও ঘুড়ি উৎসবের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন, সামাজিক সংগঠন কিষাণ থিয়েটার ও বন্ধুসভা।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বেলুন উড়িয়ে দিবসের শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড.  কামাল উদ্দিন আহাম্মদ। সকাল ১০টার দিকে আনন্দ র‌্যালি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্বাধীনতার চত্বরে এসে শেষ হয়।

এদিন ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর পরই কৃষির উন্নয়নকে সর্বোচ্চ গুরুত্ব দেন। তিনি কৃষি ব্যবস্থাকে আধুনিকীকরণসহ ১৯৭৩ সালের ১৩ই ফেব্রুয়ারি কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা প্রদান করেন। এর ফলশ্রুতিতে কৃষিবিদরা যেমন সম্মানিত হয়েছেন তেমনি দেশে কৃষিরও ব্যাপক উন্নতি ঘটেছে। 

আরও পড়ুন : বিএম কলেজে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

তিনি আরও বলেন, এই ঘটনাকে কেন্দ্র করে ২০১০ সালের ২৭ নভেম্বর কৃষিবিদ ইনস্টিটিউশনের (কেআইবি) এক সাধারণ সভায় ১৩ ফেব্রুয়ারিকে কৃষিবিদ দিবস হিসেবে ঘোষণা করা হয়। তাই ২০১১ সাল থেকে প্রতিবছরই দিবসটি পালিত হচ্ছে। এ দিবসটিকে জাতীয় দিবস হিসেবে গণ্য করা উচিত।

ওডি/জেআই 

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড