• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ স্টুডেন্টস কেবিনেট নির্বাচন

  শিক্ষা ডেস্ক

২৫ জানুয়ারি ২০২০, ১০:৫৪
নির্বাচন
স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে ভোট দিচ্ছে শিক্ষার্থীরা (ফাইল ছবি)

সারা দেশের সকল মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদরাসায় আজ স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হবে।

শনিবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ হবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তর।

নির্বাচনের প্রস্তুতি হিসেবে এরই মধ্যে জেলা, উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং প্রধান শিক্ষকদের চিঠি পাঠিয়েছে মাউশি। চিঠিতে বলা হয়েছে, মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদরাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন হবে।

জানা গেছে, মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদরাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন আয়োজন করা হবে। অন্য কোনো পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান যেমন- নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ এবং আলিম, ফাজিল ও কামিল মাদরাসা এ নির্বাচনের আওতায় বলে বিবেচিত হবে না।

এ দিকে স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের মনোনয়নপত্র গত ১৪ জানুয়ারি থেকে আহ্বান করা হয়েছে। মনোনয়ন পত্র জমা নেওয়া হয় ১৬ জানুয়ারি থেকে। যাচাই বাছাই শেষে ১৮ জানুয়ারি বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। প্রার্থীরা ১৯ জানুয়ারি মনোনয়ন পত্র প্রত্যাহার করতে পেরেছেন। ওইদিন প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। আর ২৫ জানুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

আরও পড়ুন : ভারতে সেরা প্রবন্ধকার সম্মাননা পেলেন চবি শিক্ষক তাসনুভা

উল্লেখ্য, শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্র চর্চা তৈরি করতে ‘স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের’ আয়োজন করা হয়। ২০১৬, ২০১৭, ২০১৮, ২০১৯ সালে সব মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদরাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

ওডি/এসজেএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড