• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে সেরা প্রবন্ধকার সম্মাননা পেলেন চবি শিক্ষক তাসনুভা

  চবি প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২০, ০৮:২৯
সেরা প্রবন্ধকার সম্মাননা
তাসনুভা রহমানের হাতে সম্মাননা তুলে দেওয়া হচ্ছে (ছবি : সংগৃহীত)

ভারতের পশ্চিমবঙ্গ ইতিহাস সংসদের ৩৬তম অধিবেশনে ভারত বহির্ভূত অন্যান্য দেশ বিভাগে ‘সেরা প্রবন্ধকার সম্মাননা’ পেয়েছেন তাসনুভা রহমান। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক।

শুক্রবার (২৪ জানুয়ারি) ভারতের কলকাতাস্থ কেশবচন্দ্র ব্রহ্মানন্দ কলেজে আয়োজিত অনুষ্ঠানে এ সম্মাননা তুলে দেন অতিথিবৃন্দ। ‘চট্টগ্রামের সাংস্কৃতিক তৎপরতার একটি রূপরেখা’ শীর্ষক প্রবন্ধের জন্য তিনি এ সম্মাননায় ভূষিত হয়েছেন।

সম্মাননা পেয়ে তাসনুভা রহমান অনুভূতি প্রকাশ করে বলেন, ‘এ প্রাপ্তি আমাকে কাজের প্রতি দায়বদ্ধতা বাড়িয়ে দিয়েছে বহুগুণ। একটি বিষয় আমি সব সময় মাথায় রাখি, কাজ করে যেতে হবে। কাজের সংখ্যা না বাড়লেও চলবে। অল্প অল্প করে করব, কিন্তু যেন কাজের মান ঠিক থাকে সেদিকে যত্নশীল হতে হবে। অবশ্যই সৃষ্টিকর্তার রহমত আছে আমার ওপর।’

আরও পড়ুন : বাকৃবিতে বাঁধনের নতুন কমিটি : সভাপতি তাজমিরুল, সম্পাদক হাবিবুর

উল্লেখ্য, তাসনুভা রহমান ইস্পাহানি পাবলিক স্কুল ও কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শেষ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ২০০২-২০০৩ শিক্ষাবর্ষে ভর্তি হন। ২০১৩ সালে তিনি একই বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।

ওডি/এসজেএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড