• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবি ছাত্রলীগের সংঘর্ষ, তদন্ত কমিটি গঠন

  ইবি প্রতিনিধি

২৪ জানুয়ারি ২০২০, ১১:৫২
ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় জরুরি সিদ্ধান্ত মোতাবেক তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

নজরুল ইসলাম ও শেখ স্বাধীন শাহেদকে সদস্য করে দুই সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে। এ তদন্ত কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২১ জানুয়ারি শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে শাখা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক, সহকারী প্রক্টরসহ আহত হয়েছিল ২০ জন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মৃত্যুঞ্জয়ী মুজিব এ ফুল দিয়ে মুজিব বর্ষের অনুষ্ঠান শুরু করার জন্য ক্যাম্পাসে আসে শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব।

আরও পড়ুন : গণ বিশ্ববিদ্যালয়ে বিএমবি বিভাগের নতুন মাইলফলক

তাদের গ্রহণ করার জন্য প্রধান ফটকে অবস্থান নেয় সভাপতি গ্রুপের কয়েকজন কর্মী। এ সময় বিদ্রোহী দলের নেতা কর্মীরা অতর্কিত হামলা চালিয়ে ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আমিনের মাথা ফাটিয়ে দেয়। এর প্রতিবাদে মিছিল দিলে ছাত্রলীগের বিদ্রোহী ও পদবঞ্চিত দলের নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত, তৌকির মাহফুজ মাসুদ, মিজানুর রহমান লালন ও শিশির ইসলাম বাবুর কর্মীরা হামলা চালালে সাধারণ সম্পাদক রাকিবসহ সভাপতি গ্রুপের ১০ জন আহত হয়। ১০ জনের মধ্যে চার জনের মাথা ফেটে যায়। এছাড়াও সহকারী প্রক্টর আরিফুল ইসলাম, আনিছুর রহমান, শহীদুল ইসলামসহ বিদ্রোহী দলের কয়েকজন আহত হয়। সংঘর্ষের সময় ছাত্রলীগের বিদ্রোহী দলের নেতারা ৩টি ককটেল বিস্ফোরণ করে।

ওডি/এসজেএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড