• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টিএফপির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  ঢাবি প্রতিনিধি

২৩ জানুয়ারি ২০২০, ২২:২৮
টিএফপি
ঢাবির টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগের জন্মদিন পালন। (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি (টিএফপি) বিভাগের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। অল্প সময়ে বিভাগটির নিজস্ব টেলিভিশন স্টুডিও, অত্যাধুনিক এনিমেশন ল্যাব, আন্তর্জাতিক সেমিনারসহ চোখে পড়ার মতো অনেক কাজ করেছে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা হতে কেন্দ্রীয় লাইব্রেরী হয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে গিয়ে শেষ হয় আনন্দ র‍্যালী। এর মধ্য দিয়েই প্রতিষ্ঠাবার্ষিকীর সূচনা হয়। পরে বিভাগের সম্মুখে কেক কেটে বিভাগটির জন্মদিন পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন তামিলনাড়ু বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. বি পি সঞ্জয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ড. সাদেকা হালিম, বিভাগের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া, বিভাগের বর্তমান চেয়ারম্যান হাবিবা রহমান প্রমুখ।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বিভাগটি যেভাবে বাস্তব ও ব্যাবহারিক জীবনে শিক্ষার্থীদের কাজ করার শিক্ষা দিচ্ছে, আশা রাখি তা অব্যাহত থাকবে এবং শিক্ষার্থীরা অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধসম্পন্ন গ্র্যাজুয়েট হয়ে বের হবে।

প্রতিষ্ঠাবার্ষিকীতে শিক্ষার্থীরা বিভাগের শিক্ষকদের ধন্যবাদ জানিয়ে বলেন, শিক্ষকদের হাত ধরে গত ৮ বছরে অনেক অবদান রেখেছে বিভাগটি। তবে অতিরিক্ত সেমিস্টার ফি থাকায় লেখাপড়ার খরচ বহন করতে শিক্ষার্থীদের হিমশিম খেতে হচ্ছে। তাই প্রতিষ্ঠাবার্ষিকীতে শিক্ষার্থীরা এই বিষয়ে নজর দিতে বিভাগের শিক্ষকদের দৃষ্টি আকর্ষণ করেন।

এর আগে বিভাগের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একমাত্র টিভি ‘ডিইউটিভি’ পরিচালনা করছে বিভাগটি। যে সকল শিক্ষার্থীরা এখানে কাজ করবে, তাদের সেমিস্টার ফি থেকে একটি আকর্ষণীয় অংশ ছাড় দেওয়া হবে।

বিষয়টি সম্পর্কে শিক্ষার্থীরা বলেন, কবে থেকে বিভাগ এই ছাড় দিবে তা আমাদের অজানা। দ্রুত সময়ের মধ্যে এর পদক্ষেপ নিলে বিভাগের কাছে আমরা কৃতজ্ঞ থাকবো। এগিয়ে যাক ভালোবাসার অত্যাধুনিক বিভাগ টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি(টিএফপি)।

আরও পড়ুন : র‍্যাগিং করায় পবিপ্রবির ১৫ শিক্ষার্থী বহিষ্কার

উল্লেখ্য, ২০১২ সালের এইদিনে টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন নামে বিভাগটি প্রতিষ্ঠিত হয়। পরবর্তীতে ২০১৬ সালে বিভাগটির নাম পরিবর্তন করে টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি করা হয়। বর্তমানে বিভাগটি টেলিভিশন সাংবাদিকতা, চলচ্চিত্র নির্মাণ ও সম্পাদনা এবং ফটোগ্রাফি সম্পর্কে তাত্ত্বিক ও ব্যাবহারিক শিক্ষা সুনামের সঙ্গে প্রদান করছে।

ওডি/জেআই

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড