• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবির মনোবিজ্ঞান বিভাগে ২ দিনব্যাপী পুনর্মিলনী শুরু

  ক্যাম্পাস ডেস্ক

১৮ জানুয়ারি ২০২০, ১০:২৫
প্রফেসর এম আব্দুস সোবহান
পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যায়ের (রাবি) মনোবিজ্ঞান বিভাগে শুক্রবার (১৭ জানুয়ারি) থেকে দুই দিনব্যাপী প্রথম পুনর্মিলনী শুরু হয়েছে।

এ দিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আয়োজিত এ পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া।

উপাচার্য বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাচীনতম বিভাগগুলোর মধ্যে মনোবিজ্ঞান বিভাগ অন্যতম। যে বিভাগটি গত ছয় দশকের অধিককাল ধরে অনেক প্রথিতযশা মনোবিজ্ঞানী, শিক্ষক ও গ্র্যাজুয়েট তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। দৈনন্দিন জীবনে মানসিকভাবে সুস্থ থাকার মনোবিজ্ঞান চর্চার প্রয়োজন রয়েছে।

তিনি আরও বলেন, বিভাগটির প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে একটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হবে। অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মাধ্যমে একটি বিভাগের উন্নয়ন হয়। আর একটি বিভাগ উন্নত হলে সেটি বিশ্ববিদ্যালয়েরই উন্নয়ন।

মনোবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর মোহা. এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন প্রথম পুনর্মিলনী সাংগঠনিক কমিটির সদস্য সচিব ড. মো. মাসুদুল হক সিদ্দিকী। বিভাগের প্রফেসর মুর্শিদা ফেরদৌস বিনতে হাবিব পুনর্মিলনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

আরও পড়ুন : উদয়ন ডেন্টাল কলেজে ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এ আয়োজনে অন্যদের মধ্যে সাবেক উপ-উপাচার্য ও বিভাগের প্রাক্তন শিক্ষক প্রফেসর মুহম্মদ নূরুল্লাহ্, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমানসহ বিভাগীয় শিক্ষক, বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ওডি/এসজেএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড