• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ঢাবির ২ শিক্ষার্থী বহিষ্কার

  ঢাবি প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২০, ১৮:২৬
ঢাবি
ফাইল ছবি

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর ছাত্রলীগ কর্মীদের হামলার ঘটনায় ২ শিক্ষার্থীকে ৬ মাসের জন্য বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রশাসন। 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের আগামী সিন্ডিকেট সভায় চূড়ান্ত হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী।

অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী জানান, গত বছরের ২৫ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির পক্ষ থেকে একটি লিখিত অভিযোগের ভিত্তিতে আমরা বিভিন্নভাবে তদন্ত করি। প্রাথমিকভাবে প্রমাণিত না হলেও পরে আমরা  দুজনের সংশ্লিষ্টতা পাই। তাদের ৬ মাস করে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের আগামী সিন্ডিকেট সভায় চূড়ান্ত হবে। তখন আমরা তাদের নাম প্রকাশ করব।

এছাড়া এ সভায় আরও বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী। সিদ্ধান্তগুলো হলো- প্রশ্ন ফাঁস ও জালিয়াতির দায়ে ৬৩ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার এবং ৯ জনকে সাময়িক বহিষ্কার, বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মহসীন হলের ৪ শিক্ষার্থীর বিরুদ্ধে অস্ত্র এবং মাদক সংশ্লিষ্টতার সত্যতা পাওয়ায় তাদের স্থায়ী বহিষ্কার এবং বিভিন্ন সময়ে ছিনতাইয়ের ঘটনায় ১৩ জন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার।

এছাড়া ডিবি উপকমিটির সভায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ পরীক্ষায় বিভিন্ন সময়ে অসদুপায় অবলম্বনের অভিযোগে ৩১ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে অ্যাকাডেমিক সাজা দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর।

আরও পড়ুন : দেড় ঘণ্টা পর শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় জাফরুল্লাহ

এর আগে, গত বছরের ২৩ সেপ্টেম্বর পেশাগত দায়িত্ব পালন করতে গেলে ৩ সাংবাদিক ছাত্রলীগের হাতে মারধরের শিকার হন। তারা হলেন- আনিছুর রহমান (স্টুডেন্ট জার্নাল), আফসার মুন্না (বিজনেস বাংলাদেশ) ও রাহাতুল ইসলাম রাফি (প্রতিদিনের সংবাদ)।

ওডি/এমআরকে

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড