• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যালয়ে শীতবস্ত্র বিনিময় কর্নার স্থাপন করা হবে

  শিক্ষা ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১০:৫৪
মাউশি
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (ছবি : সংগৃহীত)

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) দেশের সব মাধ্যমিক স্কুল ও কলেজের শিক্ষার্থীদের ব্যবহার করা শীতবস্ত্র রাখার জন্য একটি কর্নার স্থাপনের উদ্যোগ নিয়েছে। সচ্ছল পরিবারের শিক্ষার্থীরা তাদের ব্যবহার উপযোগী শীতবস্ত্রসহ অন্যান্য সামগ্রী জমা রাখবে পারবে এখানে। 

দেশের বিভিন্ন স্থানে ‘মানবতার দেয়াল’ নামে এ ধরনের একটি উদ্যোগ ইতোমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে। তাই সেই মানবিক উদ্যোগকে সব স্কুল-কলেজে ছড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মাউশি অধিদপ্তর। নির্দেশনায় প্রতিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে নিজ নিজ প্রতিষ্ঠানে একটি স্থান নির্ধারণ করতে বলা হয়েছে। 

আরও পড়ুন- ১৬ ফেব্রুয়ারি প্রাথমিকের নতুন শিক্ষকদের যোগদা

শিক্ষা প্রতিষ্ঠানের সচ্ছল শিক্ষার্থীরা ব্যবহারযোগ্য অপ্রয়োজনীয় শীতবস্ত্র জমা করে রাখতে পারে এখানে। পরে কর্তৃপক্ষ ওই শীতের পোশাকসমূহ অপেক্ষাকৃত কম দরিদ্র পরিবারের সন্তানদের মধ্যে বিতরণ করার ব্যবস্থা করবে। অধিদপ্তরের আদেশে সই করেছেন পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক মো. বেলাল হোসাইন। 

ওডি/এসজেএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড