• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

১ জানুয়ারি আইইউবিএটির স্প্রিং সেমিস্টারের ভর্তি পরীক্ষা

  আইইউবিএটি প্রতিনিধি

২৬ ডিসেম্বর ২০১৯, ১৫:৫৫
আইইউবিএটি
ছবি : সংগৃহীত

আগামী ১ জানুয়ারি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) স্প্রিং সেমিস্টারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ে ৬টি অনুষদের অধীনে ৯টি স্নাতক ও একটি সম্মান বিষয়ে এ ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

প্রতিষ্ঠানটি এসএসসি ও এইচএসসির ফলের ভিত্তিতে মেধা বৃত্তি দিয়ে থাকেন। এছাড়াও মেয়েদের উচ্চ শিক্ষায় উৎসাহিত করতে ১৫ শতাংশ স্পেশাল বৃত্তিসহ বিভিন্ন ক্যাটাগরিতে আরও ৬৪টি বৃত্তি দেওয়া হয়। মোট কথা আইইউবিএটিতে অধ্যয়নকালে অধিকাংশ শিক্ষার্থী আর্থিক সহযোগিতা পেয়ে থাকেন।

আইইউবিএটিতে স্নাতক পর্যায়ে বিবিএ, সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইকোনোমিকস, ইংলিশ, অ্যাগ্রিকালচার, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট পর্যায়ে এমবিএ বিষয়ে পড়ানো হয়।

অনলাইনে অথবা সরাসরি আবেদন করা যাবে। ভর্তিচ্ছুদের ৩১ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে ভর্তির জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আইইউবিএটির স্থায়ী ক্যাম্পাস ঢাকার উত্তরায় ১০ নম্বর সেক্টরে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিসেও সরাসরি আবেদন পত্র জমা দেওয়া যাবে।

শিক্ষার্থীদের যাতায়তের সুবিধার্থে রয়েছে নিজস্ব যানবাহন। প্রতিদিন এক ঘণ্টা পর পর শার্টল সার্ভিসের মাধ্যমে ক্যাম্পাসের আশেপাশের এলাকা হতে শিক্ষার্থীদের আনা-নেওয়া করে।

এছাড়াও ঢাকা সিটি করপোরেশন, সাভার এবং গাজীপুর হতে প্রতিদিন সকাল ৭টায় ক্যাম্পাসের উদ্দেশ্যে বাসগুলো ছেড়ে আসে। সন্ধ্যা ৫.৩০ ক্যাম্পাস থেকে নিদিষ্ট গন্তব্যে ছেড়ে যায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও আইবিএর সাবেক পরিচালক এবং শিক্ষাবিদ অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ান এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।

ওডি/এসএমএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড