• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন

  নোবিপ্রবি প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৯, ১৭:৪৭
নোবিপ্রবি
নোবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন (ছবি : দৈনিক অধিকার)

বর্ণাঢ্য আয়োজনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) পালিত হয়েছে ৪৯তম বিজয় দিবস।

সকালে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্যের সামনে উপাচার্য ড. মো. দিদার-উল-আলম বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। উপাচার্য নেতৃত্বে বিজয় র‍্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার ও মূলফটকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

এছাড়া বিভিন্ন ইন্সটিটিউটের পরিচালকবৃন্দ, চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতি ও স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ স্ব স্ব সংগঠন ও ছাত্র সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রেজিস্ট্রার মো. মমিনুল হকের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপাচার্য ড. মো. দিদার-উল-আলম। অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- নোবিপ্রবির কোষাধ্যক্ষ ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসীন, প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, বিজয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব আফসানা মৌসুমী, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস অফিসের পরিচালক এ এইচ এম নিজাম উদ্দিন চৌধুরী, কর্মচারীদের পক্ষে মো. সোহরাব হোসেন, শিক্ষার্থীদের পক্ষে নজরুল ইসলাম নায়েম। এ সময় অনুষদ সমূহের ডিন, ইন্সটিটিউট ও দপ্তর সমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রাধ্যক্ষবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, শিক্ষক সমিতি ও স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ, কর্মকর্তা নেতৃবৃন্দ ও কর্মচারীবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য ড. মো. দিদার-উল-আলম বলেন, ১৯৪৭ সাল থেকে ভাষা আন্দোলনের মাধ্যমে শুরু হয় স্বাধীন একটি ভূখণ্ডের স্বপ্ন দেখা। এরপর ৬৯-এর গণঅভ্যুত্থান, ৭০-এর নির্বাচন এবং ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের জন্ম।

তিনি আরও বলেন, অনেক ত্যাগের বিনিময়ে এ স্বাধীনতা অর্জিত হয়েছে। এটি অটুট রাখতে সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

উল্লেখ্য, বিজয় দিবসকে আনন্দ মুখর করে তুলতে দুপুরে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের প্রীতি ফুটবল ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও বিজয় দিবস এবং শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে ৪ দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়। দিবসটি উপলক্ষে প্রধান ফটক ও অ্যাকাডেমিক ভবনের অংশবিশেষ আলোকসজ্জা করা হয়।

ওডি/এসএমএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড