• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে সেজানের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল

  জাবি প্রতিনিধি

২০ জুলাই ২০১৮, ২০:৫৩
ছবি : নিজস্ব

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভূগোল ও পরিবেশ বিভাগের সাবেক ছাত্র (৩৯তম আবর্তন) এস এম শাহরিয়ার সৌরভ সেজানের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ (২০জুলাই) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামের সেমিনার রুমে ভূগোল ও পরিবেশ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে এই শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শোকসভায় অ্যালামনাই সদস্যরা এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে সেজানকে স্মরণ করেন। সেজানকে স্মরণে করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তার শিক্ষক, সহপাঠী, আত্মীয়স্বজন ও বিভাগের ছোট-বড় সকল ভাই-বোনেরা।

অ্যালামনাই সদস্যরা সেজনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন । তারা তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। তারা দুর্ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার এবং আর যেন কোন সেজানকে রাস্তায় জীবন দিতে না হয় তার জন্য নিরাপদ সড়কের দাবি করেন। সবাইকে সচেতন হওয়ারও আহ্বান করা হয়।

বিভাগের সভাপতি অধ্যাপক মো. শাহেদুর রশিদ বক্তব্য দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন- ‘সেজান একজন মেধাবী ছাত্রই ছিলো না, সে ছিলো একজন ভালো সংগঠক। তার অকাল মৃত্যুতে আমরা গভীরভারে শোকাহত। তিনি আরও বলেন এটা নিছক দুর্ঘটনা নয়, এটা একটা হত্যাকাণ্ড এবং এর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।’

শোকসভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক, অ্যালামনাই অ্যাসোসিয়েশ আহ্বায়ক মো. মেজবাউদ্দিন, সদস্য সচিব খন্দকার হাসান মাহমুদ, বিভাগের শিক্ষক জনাব রেজাউল রনি, জনাব বিবি হাফছা, মো. আলমগীর হোসেন ভূঁইয়াসহ অ্যালামনাইয়ের সদস্যবৃন্দ এবং বিভাগের সকল শিক্ষার্থীরা।

শোকসভা শেষে সেজানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রসঙ্গত, গত ১ জুলাই ভূগোল ও পরিবেশ বিভাগের সাবেক ছাত্র এস এম শাহরিয়ার সৌরভ সেজান ঢাকার কালশী ফ্লাইওভার থেকে মোটরসাইকেলে করে গন্তব্যস্থলে যাওয়ার পথে বসুমতি বাসচাপায় মৃত্যুবরণ করেন। সেই দিন থেকেই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা এর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করে আসছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড