• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবির ভিসির দুর্নীতির প্রমাণ দেবে আন্দোলনকারীরা

  নিজস্ব প্রতিবেদক

০৮ নভেম্বর ২০১৯, ০২:১২
সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলনে পরবর্তী দিনের কর্মসূচি ঘোষণাকালে অধ্যাপক রায়হান রাইন (ছবি : সংগৃহীত)

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ফারজানা ইসলামের দুর্নীতির তথ্য-প্রমাণ দেওয়া হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারের অন্যতম সংগঠক অধ্যাপক রায়হান রাইন বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাত ৯টার দিকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বাসভবনের সামনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

এ দিকে, একই দিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নিজ কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে জাবিতে চলমান আন্দোলন ও উপাচার্যের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ প্রসঙ্গে কথা বলেছেন। এ সময় প্রধানমন্ত্রী বলেন, আন্দোলনকারীরা ভিসির বিরুদ্ধে দুর্নীতির যেসব অভিযোগ তুলেছে, এর সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ তো তাদের কাছে থাকার কথা। যদি তারা অভিযোগ প্রমাণে ব্যর্থ হয়, তাহলে তাদেরও সাজা হবে। তিনি বলেন, যে মিথ্যা অভিযোগ করবে, তার শাস্তি হবে।

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের প্রসঙ্গে সংবাদ সম্মেলনে অধ্যাপক রায়হান রাইন বলেন, শুক্রবার (৮ নভেম্বর) প্রধানমন্ত্রীর কাছে তথ্য-প্রমাণ জমা দেওয়া হবে। আমাদের কাছে যে সমস্ত প্রমাণগুলো রয়েছে তাতে অধ্যাপক ফারজানা ইসলাম আর কোনোভাবেই তার পদে থাকতে পারেন না। এ সময় পরবর্তী দিনের কর্মসূচি ঘোষণা করে অধ্যাপক রায়হান রাইন জানান, শুক্রবার সকাল ১১টার দিকে পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ও প্রতিবাদী পটচিত্র অঙ্কনসহ সমগ্র ক্যাম্পাসে তার প্রদর্শনী করা হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অপসারণের দাবিতে চলমান এই আন্দোলনের আরেক সংগঠক রাকিবুল রনি জানান, আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রশাসন ও উপাচার্যের দ্বারা ষড়যন্ত্র, সন্ত্রাস ও নির্যাতনের শিকার। তাই এই আন্দোলন সম্পূর্ণ যৌক্তিক ও শান্তিপূর্ণ।

তিনি বলেন, আমরা দৃঢ়ভাবে বলতে চাই- দুর্নীতির এ অভিযোগের সুষ্ঠু তদন্ত হলে উপাচার্য ও তার পরিবারসহ সংশ্লিষ্ট সবার দুর্নীতিতে সম্পৃক্ততার প্রমাণ মিলবে। এছাড়া ঘটনার তদন্ত চলাকালে উপাচার্য তার পদে আসীন থাকতে পারবেন না। কারণ আমরা মনে করি- উপাচার্য পদে আসীন থাকা অবস্থায় তদন্ত হলে, তা প্রভাবিত হবে। পাশাপাশি তদন্ত চলাকালে উপাচার্যকে অপসারণের দাবিতে আমাদের এই আন্দোলন চলমান থাকবে। এ সময় তিনি আরও বলেন, আমরা দৃঢ়ভাবে মনে করি, বিশ্ববিদ্যালয়ের সর্বাঙ্গীণ মঙ্গল ও চলমান মেগা প্রজেক্টের সুষ্ঠু বাস্তবায়নের লক্ষ্যে বর্তমান উপাচার্যকে অপসারণের কোনো বিকল্প নেই।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড