• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

দায়িত্বশীলদের লাগামহীন বক্তব্য কাম্য নয়

  সম্পাদকীয়

০৫ আগস্ট ২০১৯, ২১:৫৫
ডেঙ্গু

গত মাস থেকেই দেশে ডেঙ্গু পরিস্থিতির প্রকোপতা এক ভীতসন্ত্রস্ত পর্যায়ে নিয়ে গেছে। ইতিপূর্বেই দেশের বড় সরকারি কর্মকর্তাদের আপনজন থেকে শুরু করে প্রাণ হারিয়েছে গরিব দিন-মজুরও। সরকারি হিসেব বলছে অন্তত ১৮ জন, যেখানে বেসরকারি হিসেব প্রায় একশ ছুঁইছুঁই। 

প্রতিদিন হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা। এ মাসের গড় রোগীর সংখ্যা দেড় হাজারের উপরে, যেখানে জুলাই মাসে ছিল পাঁচ শতের মতো। কিন্তু এই ঘটনায় ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়র থেকে শুরু করে খোদ স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্যেও কেউ আশ্বস্ত হতে পারছে না। তাদের কথায় সমন্বয়হীনতা জনগণের সামনে তাদের কার্যকরী পদক্ষেপ নেবার ইচ্ছা বা ক্ষমতাকে প্রশ্নবিদ্ধ করছে। 

এছাড়াও এ ঘটনা আলোচনায় আসার পর থেকে সাংবাদিকদের সামনে স্বাস্থ্যমন্ত্রীর বিতর্কিত ও বাস্তবতার সাথে সামঞ্জস্যহীন বক্তব্য ডেঙ্গুর প্রতি তাচ্ছিল্য ভাব প্রকাশ করে, যা সরকারের জন্য বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি করছে। 

মেয়রদের মনগড়া পরামর্শ ও ডেঙ্গু নিধনের কার্যক্রম এমন কঠিন পরিস্থিতিতে সচেতন সমাজে হাসির খোঁড়াক সৃষ্টি করেছে। সরকার ও দেশের ভাবমূর্তি অক্ষত রাখতে দায়িত্বশীলদের বক্তব্যে সমন্বয় ও সংযমতা রাখার পাশাপাশি কার্যকরী পদক্ষেপ নেয়া হোক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড