• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সহযোগী প্রতিষ্ঠানের ৪১ শতাংশ শেয়ার ছেড়ে দিচ্ছে আল-আরাফাহ ব্যাংক

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২০ আগস্ট ২০১৯, ১৩:০১
আল-আরাফাহ ইসলামী ব্যাংক
(ছবি: সংগৃহীত)

পুঁজিবাজারে তালিকাভুক্ত আল-আরাফাহ ইসলামী ব্যাংক সহযোগী প্রতিষ্ঠান মিলেনিয়াম ইনফরমেশন সলিউশন লিমিটেডের উল্লেখযোগ্য শেয়ার ছেড়ে দিচ্ছে।

মঙ্গলবার (২০ আগস্ট) কোম্পানিটির কর্তৃপক্ষের তথ্যের ভিত্তিতে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

আল-আরাফাহ ইসলামী ব্যাংকের কাছে মিলেনিয়াম ইনফরমেশন সলিউশন লিমিটেডের ৫১ শতাংশ শেয়ার রয়েছে বলে ডিএসই জানিয়েছে।আল-আরাফাহ ইসলামী ব্যাংক সহযোগী প্রতিষ্ঠানটির ৪১ শতাংশ শেয়ার ছেড়ে দেবে।

ইতিমধ্যেই এই বিষয়ে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন নেওয়া হয়েছে বলে জানিয়েছে ডিএসই। ২০২২ সালের ৩১ জুলাইয়ের মধ্যে এ শেয়ার ধারণের পরিমাণ কমিয়ে আনা হবে।

আল-আরাফাহ ইসলামী ব্যাংকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, আগের বছরের তুলনায় চলতি বছরের এপ্রিল-জুন সময়ে মুনাফার পরিমাণ বেড়েছে।

এই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৭ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ৩ পয়সা। সে হিসেবে আগের বছরের তুলনায় চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৪ পয়সা।

এছাড়া বছরের প্রথম ছয় মাসে কোম্পানিটির মুনাফা বেড়েছে। চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৫১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪২ পয়সা।

অন্যদিকে আগের বছরের তুলনায় কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্যও বেড়েছে। ২০১৯ সালের জুন শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ৪৩ পয়সা, যা ২০১৮ সালের জুন শেষে ছিল ১৮ টাকা ৫১ পয়সা।

চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ১১ টাকা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক ৭ টাকা ৮০ পয়সা।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড