• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পোশাক শ্রমিকদের বেতন দিয়েছে ৮৫ দশমিক ৫ শতাংশ কারখানা

পোশাক কারখানা
(ছবি: সংগৃহীত)

দেশের নারায়ণগঞ্জ, গাজীপুর,আশুলিয়া, ময়মনসিংহ, চট্টগ্রাম ও খুলনায় অবস্থিত ৩ হাজার ৮৪৬ পোশাক কারখানার মধ্যে ৮৫ দশমিক ৫ শতাংশ কারখানা শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত শ্রমিকদের জুলাই মাসের বেতন দিয়েছে। আর ৯১ দশমিক ০২ শতাংশ পোশাক কারখানা ঈদের ভাতা (বোনাস) দিয়েছে। শিল্প পুলিশের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। 

তথ্যানুযায়ী, শুক্রবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত নারায়ণগঞ্জের ১০৫৬ টির মধ্যে ৮৮৯টি বেতন ও ৯৯৫টি ভাতা, গাজীপুরের ১২৪২ টির মধ্যে ১০৩১টি বেতন ও ১১০১টি ভাতা, আশুলিয়ার ৭৯১টি কারখানার মধ্যে ৬৯৩টি বেতন ও ৭৫১টি ভাতা, ময়মনসিংহে ৫৫ টির মধ্যে ৪৯টি বেতন ও ৫১টি ভাতা এবং চট্টগ্রামের ৬৯৭ টির মধ্যে ৬২১টি বেতন ও ৫৯৮টি পোশাক কারখানা শ্রমিকদের ভাতা পরিশোধ করেছে। আর খুলনার ৫টি পোশাক কারখানাই তাদের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করেছে। 

আরও জানা গেছে, এই ছয়টি অঞ্চলে অবস্থিত কারখানায় মোট শ্রমিকের সংখ্যা ২৫ লাখ ৩ হাজার ৩৩৯ জন। আগে বৃহস্পতিবার রাত আটটা পর্যন্ত ৭০ দশমিক ৩ কারখানা শ্রমিকের জুলাই মাসের বেতন দিয়েছিল। এবং ঈদ ভাতা প্রদান করেছিল ৭৯ দশমিক ৬১ শতাংশ পোশাক কারখানা।  

এ প্রসঙ্গে তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএর সভাপতি রুমানা হক বলেন, অধিকাংশ কারখানা শ্রমিকদের বেতন-ভাতা দিয়ে দিয়েছে। শনিবারের মধ্যে অন্য কারখানাগুলো তাদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করে দেবে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড