• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বীমা কোম্পানিকে কলসেন্টার ও হটলাইন চালুর নির্দেশ  

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৯ জুলাই ২০১৯, ০৯:৩৯
আইডিআরএ
(ছবি: সংগৃহীত)

গ্রাহকের সব ধরনের অভিযোগ গ্রহণ এবং তাদের প্রয়োজনীয় তথ্য প্রদান করতে বীমা কোম্পানিকে কলসেন্টার চালুর নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

দেশে ব্যবসা করা কোম্পানিগুলোকে আগামী ১৪ আগস্টের মধ্যে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) থেকে হটলাইন নম্বর সংগ্রহ করে কলসেন্টার চালু করতে হবে। একই সঙ্গে হটলাইন নম্বর কোম্পানির ওয়েবসাইটে প্রকাশ করারও নির্দেশনা দেওয়া হয়।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ থেকে গত ১৮ জুলাই এ সংক্রান্ত একটি নির্দেশনা সব বীমা কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা বরাবর পাঠানো হয়েছে। সেখানে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী স্বাক্ষর করেন।

নির্দেশনায় বলা হয়েছে, বাংলাদেশের বীমা খাতকে জনপ্রিয় এবং এর প্রতি জনমনে আস্থা সৃষ্টির উদ্যোগের অভাব রয়েছে। বীমা বিষয়ে জনসাধারণের অনেক জিজ্ঞাসা আছে।

সাধারণ জনগণের মনে সব সময় প্রশ্ন থাকে,যে তারা কীভাবে বীমা করবে, কোথায় বীমা করবে, অভিযোগ থাকলে কোথায় ও কীভাবে অভিযোগ করবে, বীমা করলে কী কী সুবিধা পাবে, কী ধরনের পলিসি ক্রয় করবে, যথাসময়ে বীমা প্রিমিয়াম পরিশোধ না করলে ও পলিসি সারেন্ডার করলে কী অসুবিধা হবে এবং বীমা গ্রাহকের বীমা দাবি ও অভিযোগ কীভাবে নিষ্পত্তি হবে।

এছাড়া নির্দেশনায় জনসাধারণকে এ সব বিষয়ে স্বচ্ছ ও সাবলীল ধারণা দিতে প্রত্যেক বীমাকারীর (বীমা কোম্পানি) নিজ নিজ কার্যালয়ে কলসেন্টার স্থাপন করা একান্ত আবশ্যক বলেও উল্লেখ করা হয়।

নির্দেশনায় বলা হয়, আগামী ১৪ আগস্টের মধ্যে বিটিআরসি থেকে হটলাইন নম্বর সংগ্রহ করে নিজ নিজ প্রতিষ্ঠানে কলসেন্টার স্থাপন করতে হবে। পাশাপাশি কোম্পানির ওয়েবসাইটে বিটিআরসির দেওয়া হটলাইন নম্বর প্রদর্শনসহ প্রচারের ব্যবস্থা করতে হবে। হটলাইন নম্বরসহ কলসেন্টার স্থাপনের বিষয়টি ২০ আগস্টের মধ্যে আইডিআরএকে জানাতে হবে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড