• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৮ শিল্প প্রতিষ্ঠানকে পুরস্কৃত করবে শিল্প মন্ত্রণালয় 

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৮ জুলাই ২০১৯, ১১:৪৭
শিল্প মন্ত্রণালয়

শিল্পখাতে উৎপাদনশীলতা বৃদ্ধি এবং পণ্যের গুণগত মানোন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ২৮টি শিল্প প্রতিষ্ঠানকে পুরস্কার দেবে শিল্প মন্ত্রণালয়।‘ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি অ্যাক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮’ শিরোনামে প্রতিষ্ঠানগুলোকে এ পুরস্কার দেওয়া হবে।

রাজধানীর ডিপ্লোমা ইনস্টিটিউট মিলনায়তনে রবিবার (২৮ জুলাই) ছয় ক্যাটাগরিতে নির্বাচিত শিল্প প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেওয়া হবে। একই সঙ্গে প্রথমবারের মতো উৎপাদনশীলতা কার্যক্রমে ভূমিকার স্বীকৃতিস্বরূপ তিনটি প্রতিষ্ঠানকে ‘ইনস্টিটিউশনাল অ্যাপ্রিসিয়েশন ক্রেস্ট ২০১৮’ প্রদান করা হবে।

নির্বাচিত শিল্প-সেবা প্রতিষ্ঠানের মধ্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন সনদপত্র বিতরণ করবেন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন শিল্পসচিব মো. আবদুল হালিম। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশনের (এনপিও) পরিচালক এসএম আশরাফুজ্জামান।

যেসব প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেওয়া হবে-

বৃহৎ শিল্প ক্যাটাগরির টেক্সটাইল অ্যান্ড আরএমজি উপ-খাতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- জেনেসিস ফ্যাশনস, স্কয়ার ফ্যাশনস লিমিটেড, এবং উইজডম অ্যাটয়ার্স লিমিটেড।

বৃহৎ শিল্প ক্যাটাগরির খাদ্য উপ-খাতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ, ময়মনসিংহ অ্যাগ্রো ও অলিম্পিক ইন্ডাষ্ট্রিজ লিমিটেড।

বৃহৎ শিল্প ক্যাটাগরির কেমিক্যাল উপ-খাতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- এসিআই গোদরেজ অ্যাগ্রোভেট প্রাইভেট, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ও অলপ্লাস্ট বাংলাদেশ লিমিটেড।

বৃহৎ শিল্প ক্যাটাগরির ইস্পাত ও প্রকৌশল উপ-খাতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেডও ইফাদ অটোজ লিমিটেড।

বৃহৎ শিল্প ক্যাটাগরির অন্যান্য নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি, স্ট্যান্ডার্ড ব্যাংক ও ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- সা’দ মুসা ফেব্রিক্স, ডিভাইন আইটি লিমিটেড ও কিউএনএস কন্টেইনার সার্ভিসেস।

ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে - সান বেসিক কেমিক্যালস, বঙ্গ বেকারস লিমিটেড ও মাসকো ওভারসিস লিমিটেড।

মাইক্রো শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- স্মার্ট লেদার প্রোডাক্টস ও অনন্যা কিন্ডার গার্টেন স্কুল।

কুটির শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- হামিম ল্যাসিক বিউটি পার্লার ও গৃহ সুখন বুটিকস ।

রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার, প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডও খুলনা শিপইয়ার্ড লি।

আর ইনস্টিটিউশনাল অ্যাপ্রিসিয়েশন ক্রেস্ট ২০১৮ -এর জন্য নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ), বাংলাদেশ অ্যাগ্রো-প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা) এবং জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব)।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড