• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় শেয়ারবাজারে লেনদেন শুরু

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৩ জুলাই ২০১৯, ১৩:০৭
শেয়ারবাজার

প্রণোদনার ঘোষণার পর সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৩ জুলাই) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শুরু হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার (২৩ জুলাই) সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরুর আধঘণ্টা পর অর্থাৎ বেলা ১১টা ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৩২ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১৫ পয়েন্ট বেড়ে ১১৫৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে ১৭৯৭ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে ২৪ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট রয়েছে।

এ সময় লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৬৬টির, কমেছে ২১টির এবং অপরির্বতিত রয়েছে ১৬টি কোম্পানির শেয়ার।

সূচকের উত্থানের মধ্য দিয়ে ডিএসইতে লেনদেন শুরু হয়। লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটেই ডিএসইএক্স সূচক ৩১ পয়েন্ট বাড়ে। আর বেলা ১০টা ৪০ মিনিটে সূচক ১৩ পয়েন্ট বাড়ে। পরে এই সূচক একটানা বাড়তে থাকে। বেলা ১০টা ৪৫ মিনিটে সূচক ৫২ পয়েন্ট বেড়ে ৫০১৯ পয়েন্টে অবস্থান করে।

বেলা ১১টা পর্যন্ত ডিএসইতে দাম বৃদ্ধি পাওয়া শীর্ষ দশ কোম্পানির তালিকায় রয়েছে- ফরচুন সুজ, মুন্নু সিরামিকস, প্রাইম ইন্স্যুরেন্স, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ, সিমেল ফান্ড, বিকন ফার্মা, ইউনাইটেড পাওয়ার, ন্যাশনাল পলিমার, গ্রামীণফোন ও সি পার্ল বিচ অ্যান্ড রিসোর্ট।

এদিকে সকালে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৮৮ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৩০৪ পয়েন্টে অবস্থান করে। সিএসইতে বেলা ১১টা পর্যন্ত লেনদেন হয়েছে ১ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড