• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুনাফায় বড় উত্থান আইপিডিসি ফাইন্যান্সের

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২২ জুলাই ২০১৯, ১২:১৭

শেয়ারবাজারে তালিকাভুক্ত আইপিডিসি ফাইন্যান্সের চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (২০১৯ সালের এপ্রিল-জুন) মুনাফায় বড় ধরনের উত্থান হয়েছে। আগের বছরের তুলনায় চলতি বছর কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) ২৭ পয়সা বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে সোমবার (২২ জুলাই) কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এই বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ৬৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪২ পয়সা। সে হিসেবে তাদের শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ২৭ পয়সা।

একইসঙ্গে কোম্পানিটির মুনাফাও আগের চেয়ে বেড়েছে।বছরের প্রথমার্ধে তাদের (জানুয়ারি-জুন) শেয়ারপ্রতি মুনাফা ছিল ১ টাকা ৩৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭২ পয়সা। বছরের অর্ধেকে তাদের শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৬৪ পয়সা। আর সে হিসেবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে।

শুধু তাই নয়, আগের বছরের তুলনায় কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্যও বেড়েছে। এই ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ৬৪ পয়সা, ২০১৮ সাল ৩০ জুন শেষে যার পরিমাণ ছিল ১৫ টাকা ৯২ পয়সা।

চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি পরিচালন নগদ প্রবাহ বা ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২ টাকা ৫৬ পয়সা। আগের বছরের একই সময়ে এর পরিমাণ ছিল ঋণাত্মক ২ টাকা ৪৮ পয়সা।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড