• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানির পর্ষদ সভার তারিখ ঘোষণা   

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৮ জুলাই ২০১৯, ১০:৫৬
ডিএসই
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ছবি: সংগৃহীত)

পুঁজিবাজারে তালিকাভুক্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ছয় কোম্পানি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো রূপালী ব্যাংক লিমিটেড, উত্তরা ব্যাংক লিমিটেড, প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। আগামী ২৩ জুলাই রূপালী ব্যাংক লিমিটেডের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সভায় পর্যালোচনা করা হবে।

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) রূপালী ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২৫ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ২২ পয়সা। আগের বছরের ৩১ ডিসেম্বর সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ৪৫ টাকা ৭৩ পয়সা, যা চলতি বছরের ৩১ মার্চে ৪৬ টাকায় এসে দাঁড়ায়। পুঁজিবাজারে তালিকাভুক্ত উত্তরা ব্যাংক লিমিটেডের পর্ষদ সভা ২৩ জুলাই অনুষ্ঠিত হবে। চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সভায় পর্যালোচনা করা হবে। চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৯৪ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ৩৯ পয়সা। ৩১ মার্চ সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ৩৭ টাকা ৭৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৫ টাকা ২০ পয়সা।

আগামী ২২ জুলাই প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। সভায় চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) প্রাইম ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৫ পয়সা। ৩১ মার্চ শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ১৬ টাকা ৩১ পয়সা, যা আগের বছরের ৩১ ডিসেম্বর ছিল ১৬ টাকা ৮৮ পয়সা।

শেয়ারবাজারে তালিকাভুক্ত হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেডের পর্ষদ সভা ২৩ জুলাই অনুষ্ঠিত হবে। সভায় চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) হাইডেলবার্গ সিমেন্টের শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ টাকা ৪২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫ টাকা ৩৪ পয়সা। কোম্পানিটির মার্চ শেষে শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ৮৪ টাকা ২২ পয়সা, যা আগের বছরের ৩১ ডিসেম্বর ছিল ৮২ টাকা ৬৮ পয়সা।

প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পর্ষদ সভা ২২ জুলাই অনুষ্ঠিত হবে। চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সভায় পর্যালোচনা করা হবে।

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে প্রাইম ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৫ পয়সা। মার্চ শেষে শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ১৬ টাকা ৩১ পয়সা, যা আগের বছরের ডিসেম্বর শেষে ছিল ১৬ টাকা ৮৮ পয়সা।

আগামী ২৩ জুলাই মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সভায় পর্যালোচনা করা হবে। মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৬২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬৯ পয়সা। মার্চ শেষে শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৫৩ পয়সা, যা আগের বছরের ৩১ ডিসেম্বর ছিল ১৭ টাকা ৯৩ পয়সা।

এদিকে আগামী ২২ জুলাই মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) ও দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সভায় পর্যালোচনা করা হবে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড