• বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ছন্দে ফিরতে শুরু করেছে দেশের শেয়ারবাজার

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৫ জুন ২০১৯, ১৭:৪০
শেয়ারবাজার

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবারে (২৫ জুন)  মূল্য সূচক বেড়েছে। একইসঙ্গে আগের চেয়ে লেনদেনের পরিমাণও বেড়েছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স এদিন আগের কার্যদিবসের তুলনায় ১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৮০ পয়েন্টে দাঁড়িয়েছে। আর বাকি দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক দশমিক ৭৭ পয়েন্ট বেড়ে  ১ হাজার ২৩০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৯৬ পয়েন্টে দাঁড়িয়েছে। 

এদিন বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ১৩১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১৬১টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির।

ডিএসইতে এদিন বেড়েছে লেনদেনের পরিমাণ চারশ কোটি টাকায় পৌঁছেছে। ডিএসইতে  ৪৫৩ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। শেষ কার্যদিবসে ৩৭৮ কোটি ১৫ লাখ টাকার লেনদেন হয়েছিল। 

টাকার পরিমাণে ডিএসইতে জেএমআই সিরিঞ্জের শেয়ারের সবচেয়ে বেশি লেনদেন হয়েছে।   কোম্পানিটি ২৪ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন করেছে। দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেড পাওয়ার জেনারেশন কোম্পানির ১৯ কোটি ৭৪ লাখ টাকার এবং  তৃতীয় স্থানে থাকা জিনেক্স ইনফোসিস ১২ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন করেছে। 

অন্যদিকে বাজারটিতে লেনদেনের দিক থেকে শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় রয়েছে- গ্লোবাল ইন্স্যুরেন্স, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, স্কয়ার ফার্মাসিউটিক্যাল, গ্রামীণফোন, রানার অটোমোবাইল, বিবিএস কেবলস এবং ব্র্যাক ব্যাংক।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৪৭৭ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে এদিন লেনদেন হয়েছে ৯৬ কোটি ৩০ লাখ টাকা। আর ২৬২টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে  ৯৭টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির দর। 

ওডি/টিএফ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড