• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও নিম্নমুখী দেশের শেয়ারবাজার

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২০ জুন ২০১৯, ১৬:৫১
শেয়ারবাজার

চলতি সপ্তাহে শেয়ারবাজার ছন্দে ফিরতে শুরু করলেও শেষ কার্যদিবসে আবারও পতন দেখা দিয়েছে। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বৃহস্পতিবার (২০ জুন) সূচক নিম্নমুখী হয়েছে।

এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৬ পয়েন্ট কমে ৫ হাজার ৩৯৫ পয়েন্টে দাঁড়িয়েছে। বাকি দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ২৩৩ ও ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮৯৪ পয়েন্টে।

পাশাপাশি এ দিন ডিএসইতে ৪৪৫ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন ৫৫৪ কোটি টাকার লেনদেন হয়েছিল। সে হিসাবে লেনদেন কমেছে ১০৯ কোটি টাকার।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৫১টি কোম্পানির মধ্যে ৮৫টির প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ২২২টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানির শেয়ারের দাম।

টাকার পরিমাণে শীর্ষ ১০ প্রতিষ্ঠানগুলো হচ্ছে- ইউনাইটেড পাওয়ার, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, নূরানী ডাইং, জেএমআই সিরিঞ্জ, ইস্টার্ন ইন্স্যুরেন্স, সিঙ্গার বিডি, মুন্নু সিরামিক, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি, জেনারেশন নেক্সট এবং ভিএফএস থ্রেড ডাইং।

অন্যদিকে দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৫ পয়েন্ট কমে ১৬ হাজার ৫৩০ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে ৪১ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আর হাত বদল হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৭৪টির, কমেছে ১৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড