• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিও সংশোধনীর প্রস্তাবনা নিয়ে স্টেকহোল্ডারদের সঙ্গে বিএসইসির বৈঠক

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৭ জুন ২০১৯, ১৭:১১
বিএসইসি

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) সংশোধনীর প্রস্তাবনা নিয়ে স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠক করেছে।

রাজধানীর আগারগাঁওয়ের বিএসইসি কার্যালয়ে সোমবার (১৭ জুন) বৈঠকটি বেলা সাড়ে ১১টায় শুরু হয়ে দুপুর সোয়া ১টায় শেষ হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন (ডিবিএ) এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) নেতারা।

ডিএসইর পরিচালক রকিবুর রহমান বৈঠক শেষে বলেন, ‘আজই আইপিওর প্রস্তাবনা জমা দেওয়ার শেষ দিন ছিল। আমরা স্টেকহোল্ডাররা আমাদের প্রস্তাবনাগুলো জমা দিয়েছি। প্রায় সবগুলো প্রস্তাবনা বিএসইসির সঙ্গে মিলে গেছে। তবে দু-একটি অসঙ্গতি থাকলেও সেটি ঠিক করে দেবে নিয়ন্ত্রণ সংস্থা’।

এ দিকে বৈঠকে অন্য কোনো বিষয়ে আলোচনা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা ডিএসইর পক্ষ থেকে বিএসইসির কাছে দাবি জানিয়েছি জমি ও ফ্ল্যাটের মতো অপ্রদর্শিত অর্থ বন্ডে বিনিয়োগ করার। যদি বাজেটে এই সুযোগ দেওয়া হয় তাহলে পুঁজিবাজারে তারল্য বৃদ্ধি পাবে বলে মনে করছি’।

ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি শাকিল রিজভী বলেন,‘আলোচনা ফলপ্রসূ হয়েছে, আমরা আইপিওর ব্যাপারে প্রস্তাবনাগুলো জমা দিয়েছি। একই সঙ্গে পুঁজিবাজারে অপ্রদর্শিত অর্থ বিনিয়োগের জন্য বিএসইসিকে অনুরোধ জানিয়েছি, তিনি যেন অর্থমন্ত্রী সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেন’।

অন্যদিকে বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে আইপিওর প্রস্তাবনা ছাড়াও বাজেটে শেয়ারবাজারের জন্য ঘোষিত প্রস্তাব নিয়ে স্টেকহোল্ডাররা তাদের মতামত তুলে ধরেন।

এর পূর্বে ২৯ এপ্রিল স্টেকহোল্ডারদের সঙ্গে কমিশনের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড